‘প্রশিক্ষণের অভিজ্ঞতা কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে’

  21-07-2017 07:39PM

পিএনএস : বিদেশে প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তাদের অভিজ্ঞতা দেশে নিজের কর্মক্ষেত্রে কাজে লাগানোর জন্য আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেছেন, যারা বিদেশে প্রশিক্ষণ নিয়েছেন, তাদের একটি দায়বদ্ধতা রয়েছে দেশের প্রতি। এই অভিজ্ঞতাগুলো নিজের মধ্যে ধারন করতে হবে এবং কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে। অন্যদের সাথে তা বিনিময়ে উদ্যোগী হতে হবে। আমাদের দেশের বাস্তবতার আলোকে কাজে লাগানোর জন্য সৃজনশীল উদ্যোগ নিতে হবে।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে টিচিং কোয়ালিটি ইমপ্রোভমেন্ট-২ (টিকিউআই-২) প্রকল্পের উদ্যোগে ফিলিপাইন, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা এবং শিক্ষকগণের বৈদেশিক প্রশিক্ষণলব্ধ জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খান ও ড. অরুনা বিশ্বাস, এশীয় উন্নয়ন ব্যাংকের সিনিয়র সোশাল সেক্টর অফিসার এস এম এবাদুর রহমান এবং টিকিউআই-২ প্রকল্প পরিচালক মো. জহির উদ্দিন বাবর প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বিদেশে প্রশিক্ষণ গ্রহনকারী ১০টি টিমের ১৫০ জন কর্মকর্তা-শিক্ষকসহ মন্ত্রণালয় ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ অংশগ্রহন করেন। ৪টি দলের পক্ষ থেকে তাদের অভিজ্ঞতা উপস্থাপন করেন মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে। পরে ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস এওয়ার্ডের জন্য মনোনীত হওয়ায় শিক্ষামন্ত্রীকে শুভেচ্ছা জানান প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা ও শিক্ষকগন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন