ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে

  15-09-2017 10:36AM

পিএনএস ডেস্ক:ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তিযুদ্ধ। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক প্রেস ব্রিফিং-এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শিক্ষক, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।এ সময় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন ও অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, পরীক্ষার হলে ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায়- এ ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। ভর্তি পরীক্ষায় কোনো প্রকার জালিয়াতি, অসদুপায় ও অনিয়ম বরদাশ্ত করা হবে না। অনিয়ম প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। এবার ‘গ’ ইউনিটের ১২৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৯,৯৫৪ জন।

শুক্রবার ভর্তি পরীক্ষা শুরু পর থেকে এ পর্যন্ত কোন অসদুপায়ের খবর পাওয়া যায়নি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন