বইপড়া কর্মসূচিতে ৭৭৩ শিক্ষার্থীকে পুরস্কৃত

  



পিএনএস ডেস্ক: আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে বিশ্বসাহিত্য কেন্দ্র দীর্ঘ ৩৯ বছর ধরে সারাদেশে বইপড়া কর্মসূচি নিয়ে কাজ করে চলেছে।

এই ধারাবাহিকতায় শুক্রবার রাজধানী ঢাকার একাদশ শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বইপড়া কর্মসূচির পুরস্কার বিতরণী উৎসব-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় ৭৭৩ ছাত্রছাত্রীকে তাদের অভিভাবক ও শিক্ষকের উপস্থিতিতে পুরস্কৃত করা হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, ২০১৬-১৭ শিক্ষাবছরে ঢাকা মহানগরীর ১৯টি কলেজ ও বিশ্বসাহিত্য কেন্দ্রে কেন্দ্রীয়ভাবে বইপড়া কর্মসূচিতে প্রায় ৩ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। তার মধ্য থেকে মূল্যায়ন পর্বে উত্তীর্ণ ৭৭৩ জনকে আজ পুরস্কৃত করা হল। এ কর্মসূচিতে অংশগ্রহণকারীরা বাংলা সাহিত্য ও পৃথিবীর কিশোর সাহিত্যের সেরা ১২টি বই পড়ার সুযোগ পেয়েছে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির প্রধান অতিথি ছিলেন। বিশ্বসাহিত্য কেন্দ্রের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সচিব খোন্দকার মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সার্বিক সহায়তাকারী প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. শাহ আলম সারওয়ার।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech