সৌদি আরবে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে জে এস সি পরীক্ষা

  01-11-2017 09:58PM

পিএনএস, সৌদি আরব প্রতিনিধি : আজ ১ নভেম্বর, বুধবার, বাংলাদেশের সাথে একযোগে সৌদি আরবের জেদ্দা ও রিয়াদে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জে এস সি) পরীক্ষা- ২০১৭।

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে একই কারিক্যুলামে পরিচালিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ রিয়াদ ও জেদ্দায় চলতি বছর এ কেন্দ্রে গুলোতে পরীক্ষায় অংশগ্রহণ করেছে মোট ৩৪৮ জন-ছাত্রছাত্রী। তন্মধ্যে রিয়াদ স্কুলে ১৪৬ জন। ছাত্র ৫৮ জন ও ছাত্রী ৮২ জন এবং অনুপস্থিত ৬ জন। উল্লেখ্য যে,প্রবাসের এই স্কুলে বাংলা মাধ্যম এবং ইংরেজি মাধ্যমে পড়াশোনা চলে।

জেদ্দা ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে ২০২ জন ছাত্রছাত্রীর মধ্যে বাংলা মাধ্যম থেকে অংশগ্রহণ করেছে ১৫০ জন ছাত্রছাত্রী এবং ইংরেজি মাধ্যমে অংশগ্রহণ করেছে ৫২ জন। স্বদেশের সাথে সময়ের পার্থক্যের কারণে সৌদি লোকাল সময়সকাল ৭ টায় পরীক্ষা শুরু হয় এই কেন্দ্রে।

রিয়াদ দূতাবাস ও জেদ্দা কনস্যুলেটের পক্ষ থেকে সার্বক্ষণিক যোগাযোগ ও পরিক্ষা নিয়ন্ত্রকের কার্যক্রম পরিচালনা করছে। জেদ্দায় দায়িত্ব পালন করছেন কনসাল শিক্ষা ও শ্রম কে এম সালাহ উদ্দিন। প্রথম দিনের পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন,

রিয়াদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বদরুল আলম রিয়াদ কেন্দ্রের দায়িত্বে পালন করছেন এবং জেদ্দায় কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন স্কুল এন্ড কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হামদুর রহমান, পরীক্ষা কেন্দ্রের হল সুপারারের দায়িত্ব পালন করছেন শিক্ষক মোঃ সাহআলম, সহ কারী হল সুপারের দায়িত্ব আছেন শিক্ষক মোঃ হুমায়ূন কবির।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন