সিজারের সন্ধান দাবিতে ঢাবিতে মানববন্ধন

  



পিএনএস ডেস্ক: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজারকে দ্রুত খুঁজে পেতে এবং এ ব্যাপারে প্রশাসনের জোরালো পদক্ষেপের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শিক্ষক, বন্ধু ও স্বজন'র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুফিজুর রহমান, সিজারের ছোট বোন তামান্না, অধ্যাপক ড. রুবাইয়াৎ ফেরদৌস, অধ্যাপক ড. গিতিয়ারা নাসরিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সিজার অপরাধী হলে তাকে আইনের আওতায় আনা হোক। আর যদি সে অপরাধী না হয় তাহলে তাকে মুক্তি দেয়া হোক। তবে তাকে সবার সামনে নিয়ে আসা হোক।

চেয়ারম্যান অধ্যাপক ড. মুফিজুর রহমান বলেন, গুমের বিষয়টি একটা স্বাধীন রাষ্ট্রের জন্য খুবই ভয়াবহ। যেই গুম হোক সেটা রাষ্ট্রের ওপর দায়িত্ব বর্তায়। রাষ্ট্র প্রয়োজনে কোনো নাগরিককে প্রশ্নের সম্মুখীন করতে চায় তবে তাকে নিয়মের মাধ্যমে করতে হবে। সিজারকে যে প্রক্রিয়াই হোক অনুসন্ধান করে রাষ্ট্রের কাছে তুলে ধরার দাবি জানান তিনি।

সিজারের ছোট বোন তামান্না তার ভাইকে যেভাবে হোক ফেরত চেয়েছেন। এর জন্য তার পরিবার প্রধানমন্ত্রী বরাবর আবেদনও জানিয়েছেন। তিনি গণমাধ্যমকে উদ্দেশে করে বলেন, আমার ভাইয়ের নামে কেউ মিথ্যা তথ্য ছড়াবেন না। দরকার হলে আমাদের সঙ্গে তার ব্যাপারে কথা বলুন। কোন তথ্য লাগলে আমরা দেব।

মানববন্ধনে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. গিতি আরা নাসরিন। তিনিও সিজারকে ফেরত ছেয়েছেন। তিনি বলেন, আমাদের স্বাধীন দেশে গত কয়েক মাসে লক্ষ্য করা যাচ্ছে যে, ১শ ঘণ্টায় ১ জন করে গুম ও নিখোঁজ হচ্ছে। এটা দেশের জন্য খুবই হতাশাজনক। সিজার একজন গবেষক। তার গবেষণা দেশের জন্য, দেশের মানুষের জন্য। কিন্তু এ ঘটনায় আমরা খুবই মর্মাহত। তাকে দ্রুত আমাদের সামনে দেখতে চাই।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech