রাবিতে ইকুয়্যাল রাইটস্'র যাত্রা শুরু - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

রাবিতে ইকুয়্যাল রাইটস্'র যাত্রা শুরু

  

পিএনএস, রাবি প্রতিনিধি : দলিত সম্প্রদায়ের লোকজনের অধিকার নিশ্চিত করার লক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) যাত্রা শুরু করল ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশন (ইআরও)। ‘সাম্যের সন্ধানে আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনে এক সাধারণ সভার মধ্যদিয়ে সংগঠনটির যাত্রা শুরু করে।

সভায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাজ কিরণ দাসকে সভাপতি এবং ফোকলোক বিভাগের অনামিকা সাহা নুপুরকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ২৫ সদস্য বিশিষ্ঠ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি-১ জিলানী আনসারী, সহ-সভাপতি-২ সুরোতি সিং স্বপ্না, সহ-সাধারণ সম্পাদক-১ সিমন্তিনী সম্পা, সহ-সাধারণ সম্পাদক-২ রনি দেবনাথ, কোষাধ্যক্ষ অনুপ সূত্রধর, প্রচার ও প্রকাশনা সম্পাদক সজীব বিশ্বাস প্রমুখ।

এছাড়াও কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে আছে দশজন।জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. বিশ্বনাথ শিকদার, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনকসহ সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সংগঠনের বাকি তিন উপদেষ্টা হলেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার (তাপু), গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুসতাক আহমেদ, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ফজলুল হক

প্রসঙ্গত, সংগঠনটি বর্তমানে শুধুমাত্র বিশ্ববিদ্যালয়েই তার কার্যক্রম পরিচালনা করবে। সংগঠনের কাজকে গতিশীল এবং লক্ষ্য অর্জনের জন্য পরবর্তীতে উপজেলা ও জেলা ভিত্তিক কমিটি ঘোষণা করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech