ঢাবিতে 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৯ শতাংশই ফেল

  

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে ৮৯ দশমিক ০২ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছে। এ বছর পাশের হার মাত্র ১০ দশমিক ৯৮ শতাংশ।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে এই ইউনিটে ভর্তি প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা যায়, চলতি বছর 'গ' ইউনিটে এক হাজার ২৫০টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ২৬ হাজার ৯৬৩ জন। গত ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ২৫ হাজার ৯৫৮ জন। অনুপস্থিত ছিলেন এক হাজার পাঁচ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন দুই হাজার ৮৫০ জন। অনুত্তীর্ণ হয়েছে ২৩ হাজার দুই জন।

পাশকৃতদের মধ্যে এক থেকে ১২৭৫ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর ২০১৮ পর্যন্ত তারিখের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে দেওয়া বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে জানা যাবে। এছাড়া যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এ ফলাফল জানা যাবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech