কাহারোলে মেধাবী ছাত্র মামুন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে

  

পিএনএস, কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের কাহারোল উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের কাজী কাটনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ আব্দুল জলিল ছোট বেলায় মেধা দেখে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়ে মোঃ মামুন আলী'র মা মোছাঃ রেখা বেগমকে বলেছিলেন “কষ্ট করি ছোয়ালটাক পড়া শুনা করাও, ওয় ডাক্তার হবি ” সেই থেকে গৃহিনী রেখা বেগমের স্বপ্ন ছেলে ডাক্তার হবে। অবশেষে মায়ের সেই স্বপ্ন পুরণের পথে। কিন্তু সেই স্বপ্ন হতাশায় পরিণত হয়েছে। একদিকে ছেলেকে মেডিকেল কলেজে ভর্তি করাতে হবে, অপরদিকে আলিম পড়ুয়া মেয়ে সাাদেকার বই কিনে দেয়া হয়নি এখনো অর্থের অভাবে।

গত শুক্রবার দুপুরে দিনাজপুরের কাহারোল উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের বলরামপুর (সুকানদিঘী) গ্রামের মেধাবী ছাত্র মোঃ মামুন আলী ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাওয়া তার মা মোছাঃ রেখা বেগম কথা গুলো বলছিলেন। মামুন আলীর পিতা হতদরিদ্র দিন মজুর কৃষক (২০ শতাংশ জমি) মোঃ সাঈদ আলী। পরিবারে তিন ভাই বোনের মধ্যে মোঃ মামুন আলী দ্বিতীয়। বড় বোনের বিয়ে হয়। আর ছোট বোন মোছাঃ সাদেকা মাদ্রাসায় আলিমের ছাত্রী। ছেলেকে ডাক্তার বানাবেন এই স্বপ্ন মা মোছাঃ রেখা বেগমকে ঘুমে নয় বাস্তবে সব সময় তাড়া করে বেড়াতো । একারণে তিনি স্বামীর পাশাপাশি নিজেও কাঠ কেটেছেন। শত কষ্টেও ছেলেকে লেখা-পড়া করিয়েছেন। কিন্তু মেডিকেলে কলেজে ভর্তির সুযোগ পাওয়ার পর কিভাবে ছেলের পড়া-শোনার টাকা যোগাড় করবেন তা বুঝে উঠতে পারছেন না। মামুনের মা রেখা বেগম সমাজের বিত্তবান মানুষজন ও সরকারি ভাবে সহযোগিতার জন্য এগিয়ে আসার উদারত্ব আহবান জানান।

এব্যাপারে মামুন আলীর নিকট জানতে চাইলে সে জানায়, পিতা-মাতার পাশাপাশি প্রতিবেশী, আত্মীয় স্বজন ও শিক্ষকদের সহযোগিতা কৃতজ্ঞতার সঙ্গে স্বরণ করে যাবো এবং তাদের সহযোগিতা না পেলে আমি হয়তো এতদুর আসতেই পারতাম না। মামুন আলী পি.এস.সি’তে প্রথম শ্রেণী, জে.এস.সি’তে জিপিএ ৪.৮৬, এস.এস.সিতে জিপিএ-৫ এবং পার্বতীপুর খোলাহাটি ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ হতে এইচ,এস,সি’তে জিপিএ-৫ পেয়ে, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদে, রাজশাহী বিশ^বিদ্যালয়ে গণিত ও মৎস্য বিভাগে সুযোগ পেলেও সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭ মনবিজ্ঞানে ভর্তি হয়। কিন্তু চিকিৎসক হওয়ার স্বপ্ন থেকে সরে আসেনি মামুন। এবারে তার সেই স্বপ্ন পুরণ হতে যাচ্ছে। তার মেধা তালিকায় ক্রমিক নং ৮৫৬ । আগামী ১৭ অক্টোবর তার ভর্তির তারিখ নির্ধারিত হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech