জাবিতে আন্দোলন : দুপুরের মধ্যে হল ছাড়ার নির্দেশ, নইলে পুলিশি তল্লাশি

  


পিএনএস ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণার পরও ভিসি পতনের দাবিতে আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এর আগে মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার মধ্যে হল ত্যাগের নিদের্শ দেওয়া হলেও তা উপেক্ষা করে রাতে হলে অবস্থান করেন বেশির ভাগ শিক্ষার্থী। আজ সকাল থেকে ফের আন্দোলন শুরু করেছে প্রতিবাদী শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিকে আজ দুপুর ১টার মধ্যে আবারো আবাসিক হল খালি করার নির্দেশ দিয়েছেন প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক বশির আহমেদ। তিনি বলেন, 'দুপুর একটার মধ্যে ছাত্রলীগ, আন্দোলনকারী, সাধারণ শিক্ষার্থী সবাইকে হল ত্যাগ করতে হবে। প্রয়োজনে পুলিশি তল্লাশি করা হবে।'

সাধারণ ছাত্ররা বলেছে, 'যখন ভিসির প্রত্যক্ষ সমর্থক ছাত্রলীগ এখনও ভিসির নির্দেশ অমান্য করে হলে থাকছে। তখন আমরাও হলে থাকবো যতক্ষণ ছাত্রলীগ হলে থাকে।

এদিকে আন্দোলনকারীরা বলছে, তারা যেকোন মূল্যে হলে থাকবে এবং ক্যাম্পাসে অবস্থান করে ভিসি পতন আন্দোলন চালিয়ে যাবে। এসময় তারা হামলা মামলা, হুলিয়াকে পরোয়া করবেনা।

তবে বেলা সাড়ে এগারটা থেকে চলমান জাবির পুরাতন রেজিস্ট্রারের সামনের 'ভিসি অপসারণের দাবিতে সংহতি সমাবেশে বক্তারা ভিসির অপসারণের দাবি করেন এবং হামলার জন্য ভিসির বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়েরের কথা বলেন। এসময় তারা হল ত্যাগের নির্দেশকে প্রত্যাখান করেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech