কারাগারে মোস্তাকের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

  


পিএনএস ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার লেখক মুশতাক আহমেদের কারাগারের ভেতরে মৃত্যুর প্রতিবাদ ও ঘটনার দ্রুত বিচারের দাবিতে শাহবাগ বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ছাত্র-জনতার সমাবেশ করছে বামপন্থী ছাত্রসংগঠনের নেতাকর্মীরা। ফলে শাহবাগ মোড় দিয়ে যান চলাচলে প্রায় বন্ধ হয়ে গেছে।

এর আগে, বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি শাহবাগ পার হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে দিয়ে ঘুরে আবারও শাহবাগে এসে সমাবেশে মিলিত হয়।

উল্লেখ্য, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার লেখক মুশতাক আহমেদ বৃহস্পতিবার রাতে মারা যান। তিনি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে ছিলেন। এদিন সন্ধ্যার দিকে কারাগারের ভেতর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। গত বছরের মে মাসে মুশতাকসহ আরও কয়েকজনকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছিল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন