নগ্ন দৃশ্যে ক্যামেরার সামনে বাংলার সাহসী অভিনেত্রীরা

  25-05-2017 12:27PM

পিএনএস ডেস্ক: সিনেমাতেও সাহস দেখানো যায়। সে সাহস দেখাতেই আনা হয় অভিনেতা-অভিনেত্রীদের। পরিচালকদের অ্যাকশন টু কাটের মাঝের সময়টুকই দিতে হয় তাদের অভিনয়-দক্ষতার প্রমাণ। সেলুলয়েডের চরিত্রগুলোকে প্রাণ দেয়া হয় বাস্তবতায়। অভিনয় যে তাদের পেশা। নেশাও বটে। কখনো কখনও চিত্রনাট্যের প্রয়োজনে ক্যামেরার সামনে নিজেরা নগ্ন হতেও একটিবার তাঁরা পিছ-পা হন না। এমন সব বাঙালী অভিনেত্রীরা যারা বারেবারে বুঝিয়ে দিয়েছেন ছবির চরিত্রের জন্য সব পারেন৷ সেই সব অভিনেত্রীরাই রইল এই প্রতিবেদনে৷

স্বস্তিকা মুখোপাধ্যায়
২০১৫-এর ‘সাহেব বিবি গোলাম’। ছবিতে গৃহবধূর ভূমিকায় দেখা যায় স্বস্তিকাকে। তবে ঘরে শাড়ি সিঁদুরে লক্ষ্মী প্রতীমা হলেও বাইকে কিন্তু তিনি মেনকা। আর তাতেই বেঁধেছিল আপত্তি। ছবির চরিত্রের ‘মরাল ডিগ্রেডিং’ তো কখনও ‘রেপ সিন’। যৌবনের রহস্য নিয়ে সবাইকে চমকে দিয়েছে ‘সাহেব বিবি গোলাম’।


২০১৪ সালে মুক্তি পায় ‘কসমিক সেক্স’। সেই ছবিতে রয়েছে ফ্রন্টাল ন্যুডিটি তাই নন্দনে সেটি দেখানোয় নিষেধাজ্ঞা জারি হয়। সেই ছবিতেই ক্যামেরার সামনে নগ্ন হয়ে অভিনয় করেছেন ঋ।

কমলিকা মুখোপাধ্যায়
২০১০ সালে মুক্তি পাওয়া ‘গাণ্ডু’তে ক্যামেরার সামনে নগ্ন হয়েছিলেন কমলিকা মুখোপাধ্যায়। ব্যাক নিউডিটি দেখিয়েছিলেন কমলিকা।

পাওলি দাম
২০১১-এ মুক্তিপ্রাপ্ত ‘ছত্রাক’-এ নায়িকার ফ্রন্টাল নগ্ন শুট হয়েছিল। এই ছবির জন্য সমালোচকদের প্রশ্নের মুখেও পড়তে হয়েছিল তাকে।

নন্দনা সেন
‘রংরসিয়া’র নন্দনা সেনকে মনে আছে? এই ছবিতেও ক্যামেরার সামনে নগ্ন হয়েছিলেন এই বাঙালি নায়িকা।

সীমা বিশ্বাস
‘ব্যান্ডিট কুইন’-এ সীমা বিশ্বাসের নগ্ন হয়ে নদী পেরিয়ে পানি আনতে যাওয়ার দৃশ্য ঝড় তুলেছিল ছবির দুনিয়ায়, সেই সময়ে।

প্রিয়াঙ্কা বসু
মহাশ্বেতা দেবীর গল্প অবলম্বনে ‘গাঙ্গোর’ ছবিটি ২০১০ সালে মুক্তি পেয়েছিল। সেখানে এক সাঁওতালি মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন প্রিয়াঙ্কা বসু। যেখানে শিশুকে স্তন্যপান করানোর সময় নগ্ন হতে হয়েছিল তাকে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন