আসছে মিঠুনের তুমি ছাড়া

  24-06-2017 11:44PM

পিএনএস ডেস্ক: চট্টগ্রামের প্রখ্যাত কণ্ঠশিল্পী কল্যাণী ঘোষ এবং প্রখ্যাত তবলা বাদক অভিজিত চক্রবর্তীর সন্তান মিঠুন চক্রবর্তী। বন্ধু মহলে যার পরিচিতি মিঠুন চক্র নামে। এবার ঈদুল ফিতরে আসছেন জুঁই নারিকেল তেলের বিজ্ঞাপন খ্যাত মডেল শাহনাজ সুমীর সঙ্গে ‘তুমি ছাড়া’ গানটির মিউজিক ভিডিও নিয়ে।

নিজের সুর এবং কম্পোজিশনে করা মিঠুন চক্রের এ গানে তার সাথে কণ্ঠ দিয়েছেন নবাগতা রুপন্তী। শাহরিয়ার রহমানের নির্দেশনায় ‘তুমি ছাড়া’ গানের মিউজিক ভিডিওটির টিজার আজ মুক্তি পাচ্ছে বঙ্গ বিডির ইউটিউব চ্যানেলে। গানটির গীতিকার রাসেল রহমান।

পেশায় ড্রামার এবং মাল্টি পারকাশনিস্ট মিঠুন চক্রের ক্যারিয়ারের শুরুটা আইয়ুব বাচ্চুর সাথে, রিদমিস্ট হিসেবে; মাত্র ১৬ বছর বয়সে। ২০০৬ সালে আইন নিয়ে পড়াশোনা করতে লন্ডন গিয়ে সেখানেও ড্রাম এবং পারকাশন নিয়ে পড়াশোনা করে দেশে ফেরেন এই মিউজিকপাগল তরুণ। ২০১১ সালে আবার শুরু করেন তার ঘনিষ্ঠ বন্ধু হাবিব ওয়াহিদের সাথে বাজানো। তারপর আইয়ুব বাচ্চু, কুমার বিশ্বজিৎ, নগর বাউলসহ প্রখ্যাত শিল্পীদের সাথে দেশে বিদেশে ভ্রমণ।

২০১৩ সালের ১৩ ই মার্চ বিসিবি কনসার্টে এ আর রহমানের সাথে তবলা বাজিয়ে তার প্রশংসা অর্জন করেন। বন্ধু হাবিব ওয়াহিদের অনুরোধেই এক সময় জিঙ্গেলে কন্ঠ দেন মিঠুন চক্র। তারপর আবারও হাবিবের কথাতেই ন্যান্সির সাথে ২০১২ সালে ‘ডুবেছি’ শীর্ষক গানে কণ্ঠ দেন।

চিটাগাংয়ের প্রখ্যাত সুরকার সঞ্জিত আচার্য্যর সুরে ‘সাম্পানওয়ালা’ গানে কন্ঠ দেবার পাশাপাশি কম্পোজিশনও করেন। গানটি চিটাগাং অঞ্চলের আঞ্চলিক গান হিসাবে শিল্পী ও দর্শকশ্রোতা মহলে জনপ্রিয়তা পায়। হাবিবের সুরে গ্রামীণফোনের জন্য করা মিঠুন চক্রবর্তীর কন্ঠে ‘স্বপ্ন যাবে বাড়ি-২’ দর্শক শ্রোতামহলে ভীষণ সমাদৃত ও প্রশংসিত হয়।

সেই অনুপ্রেরণা থেকেই এবারের ঈদে সম্পূর্ণ নিজের সুর ও কম্পোজিশনে দর্শক শ্রোতাদের আনন্দ দ্বিগুন করতে তিনি নিয়ে এলেন ‘তুমি ছাড়া’ গানটি। জানা গেছে, বঙ্গবিডি’র প্ল্যাটফর্মে ঈদের পরপরই তার গানটির সম্পূর্ণ ভিডিও মুক্তি পেতে যাচ্ছে। গানটিতে সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে নিজেকে ও নিজের মিউজিক কম্পোজিশনকে উপস্থাপনা করেছেন মিঠুন চক্র।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন