ইরানি ছবির গল্প অবলম্বনে তৈরি হয়েছে ‘নিউটন’

  24-09-2017 11:32AM

পিএনএস ডেস্ক:গত ২২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অমিত মাসুরকার পরিচালিত ‘নিউটন’। প্রথম দিনই দর্শকদের পছন্দ হয়েছে অন্য ধারার এই ছবি।

পছন্দ হয়েছে রাজকুমার রাওয়ের অভিনয়। শুধু তাই নয়, চলতি বছর অস্কারের মঞ্চে ভারতের মুখ হিসেবেও বেছে নেওয়া হয়েছে ‘নিউটন’কে। কিন্তু রিলিজের পরই একটি ইরানি ছবি থেকে টোকার অভিযোগ উঠল ‘নিউটন’-এর বিরুদ্ধে।

সংবাদ মাধ্যম এনডিটিভি-র খবর অনুযায়ী, ‘নিউটন’-এর সঙ্গে ইরানি ছবি ‘সিক্রেট ব্যালট’-এর প্রচুর মিল রয়েছে। দু’টি ছবিতেই মূল চরিত্রে রয়েছেন এক পোলিং অফিসার। যাকে ভোটের সময় প্রত্যন্ত এলাকায় নির্বাচনের কাজে পাঠানো হয়। ওই এলাকা থেকে বেরিয়ে আসার সব রকম চেষ্টা করেন তিনি। কিন্তু নিরাপত্তারক্ষীরা কোনও ভাবেই তাঁকে বেরতে দেননি।

এমন বেশ কিছু মিল রয়েছে। ফলে ইন্ডাস্ট্রির অনেকেই মনে করছেন, ওই ইরানি ছবিটি অনুকরণ করেই ‘নিউটন’ তৈরি হয়েছে। এ ছবির পরিচালক তথা লেখক অমিত মাসুরকারের দাবি, ‘‘আমার মনে আছে, তখন আমার লেখা হয়ে গিয়েছিল। আমার এক বন্ধু সিক্রেট ব্যালটের কথা আমাকে বলেছিল। আমি ইউটিউবে সিনেমাটা দেখেছিলাম। ওখানে এক মহিলা পোলিং অফিসারকে দরজায় দরজায় ঘুরতে দেখা গিয়েছিল। কিছু রোম্যান্টিক ট্র্যাকও ছিল। এ সব কিন্তু নিউটনে নেই। ’’


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন