এবার ‘সুবোধ’ কে নিয়ে সিনেমা!

  17-11-2017 05:48PM

পিএনএস ডেস্ক: 'সুবোধ তুই পালিয়ে যা, এখন সময় পক্ষে না', আবার কোনোটায় পাশে লেখা, 'সুবোধ তুই পালিয়ে যা, তোর ভাগ্যে কিছু নেই'। এসব ঢাকার দেয়ালে দেয়ালে কয়েক মাস ধরে বেশ‍কিছু গ্রাফিতি দেখা যাচ্ছে। তার পাশেই খাঁচাবন্দি সূর্য হাতে 'সুবোধ'। গ্রাফিতি চরিত্রের এই 'সুবোধ’ বেশ আলোড়ন তুলেছে রাজধানীসহ দেশজুড়ে।

ফেসবুক, সংবাদমাধ্যম সর্বত্রই প্রতীকি 'সুবোধ'কে নিয়ে আলোচনা। এমনকি বাংলাদেশের সীমানা পেরিয়ে 'সুবোধ' পৌঁছে গেছে কলকাতার দেয়ালেও। এবার সেই সুবোধকে নিয়ে নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য সিনেমা।

সুবোধের গ্রাফিতি অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা আবদুল্লাহ মাহফুজ অভি।বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় এর ট্রেলার মুক্তি দেওয়া হয়েছে ফেসবুকে। এর পরপরই এটি শেয়ার করেছেন অনেকে। এসব পোস্টে সুবোধকে নিয়ে বিভিন্ন জন বিভিন্ন মন্তব্য করেছেন।

স্বল্পদৈর্ঘ্য এই সিনেমায় সুবোধকে নিয়ে একটি গানও থাকছে। গানের কথা, সুর ও কণ্ঠ দিয়েছেন মাহা মীর্জা। বাঙ্গাল মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে লাস্টবেঞ্চ প্রোডাকশনের এ সিনেমা প্রযোজনা করেছেন তরুণ প্রকৌশলী ও লেখক মেহেদী আসিফ। সিনেমাটির রচনা ও চিত্রনাট্য আবদুল্লাহ মাহফুজ অভির নিজেরই।

সুবোধকে নিয়ে তৈরি গল্প সম্পর্কে জানাতে গিয়ে এই নির্মাতা বলেন, সুবোধকে আমার কাছে এমন একটি চরিত্র যে, আপনার বোধ নিয়ে খেলা করতে পারবে। আমারতো মনে হয়, সময়কে চ্যালেঞ্জ করে যাওয়া একজন মানুষ ‍সুবোধ। মূলত এই সিনেমায় আমি সুবোধের সঙ্গে ভাবনার একটা বোঝাপড়া দেখাতে চেয়েছি। বলতে পারেন, গল্পটিতে সুবোধের সঙ্গে আমাদের, মানে নাগরিকদের একটি যোগাযোগ দেখানোর চেষ্টা করা হয়েছে। একই সঙ্গে একটি গল্পের সুবোধকে অনেক গল্পের সূত্র হিসেবে দেখা যাবে এই নগর জীবনে।

স্বল্পদৈর্ঘ্য এ সিনেমাটি সম্পাদনা করেছেন মেহেদী হাসান। এটির সহকারী পরিচালক সোহান ফেরদৌস। ডিসেম্বরের শুরুতে সিনেমাটি অনলাইনে মুক্তি দেওয়া হবে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন