সংবাদ পাঠ করলেন চঞ্চল-জয়া (ভিডিও)

  

পিএনএস ডেস্ক :বাংলা সিনেমার বর্তমান সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। যদিও একথা মানতে নারাজ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই। যদিও অনেকটা মন্দা ভাব কেটেছে গেল কয়েক বছরে। চলচ্চিত্রের প্রচারের জন্য ৯০’র দশকে সংবাদপত্রে বা রেডিওতে চলত নানা রকম বিজ্ঞাপন। যা এখন চোখে পড়ে না বললেই চলে।

RELATED NEWS
২৯ হলে দেবী, স্টার সিনেপ্লেক্সে প্রতিদিন ১০টি শো
‘দেবী দুর্গার দীক্ষায় যেন দেশের সব অন্যায়-অত্যাচার পরাজিত হয়’
বর্তমান সময়ে কোন চলচ্চিত্র কবে আসছে তার খবর মানুষের কাছে তেমন একটা পৌছায় না বললেই চলে। তবে এবার জয়া আহসান তার আসন্ন মুক্তি প্রতিক্ষিত চলচ্চিত্র ‘দেবী’র জন্য নানান রকম ভাবে দর্শকদের কাছে পৌছাতে চাইছেন। তারই ধারাবাহিকতায় এবার বেসরকারী টেলিভিশন চ্যানেল মাছরাঙা টিভিতে ১৭ অক্টোবর (বুধবার) রাত দশটার সংবাদ পাঠ করলেন। চলচ্চিত্রের প্রমোশনের জন্য এমন নজির এর আগে বাংলাদেশে হয়নি।

জয়া আহসান তার ফেসবুক ওয়ালে যদিও বুধবার রাত ৯.৫০ মিনিটে একটি স্ট্যাটাস দিয়েছিলেন যে ‘আজ রাত দশটায় মাছরাঙায় চোখ রাখুন’ লিখে। এতে করে অনেকেই ধারণা করেছিলেন কোন টক শো বা সিনেমা নিয়ে কোন প্রোগ্রাম করবেন তারা। কিন্তু তারা সকলের ধারণা ভেঙ্গে দিয়ে টিভি পর্দায় হাজির হলেন সংবাদ পাঠক ও পাঠিকা বেশে। যা ছিল অনেকেরই কল্পনার বাইরে।

মাছরাঙা টিভির রাত দশটার পুরো সংবাদ তারা দু’জনে মিলে করেছেন। সাবলীল বাচনভঙ্গী ও সুন্দর করে প্রশিক্ষিত সংবাদ উপস্থাপকদের মতই জয়া আহসান ও চঞ্চল চৌধুরী পুরো সংবাদ শেষ করেন। যা ছিল মোটামুটি অবাক করবার মতই।

বিষয়টিকে বেশ সুন্দরভাবেই নিয়েছেন সাধারণ টিভি দর্শকরা। ফেসবুক জুড়ে এখন আলোচনার বিষয়ে পরিণত হয়েছে বিষয়টি।

নায়িকা পরীমনি তার ফেসবুকে বিষয়টি নিয়ে লিখেছেন, ‘ব্রাভো, ভালোবাসা একটা জয়া আহসান আপু, চঞ্চল চৌধুরী শেষ হয়ে গেলাম আমি, জয় হোক দেবীর, জয় হোক বাংলা সিনেমার।

রাতিন রা’আদ নামের এক ফেসবুক ব্যাবহারকারী তার ফেসবুকে লিখেছেন, ‘প্রমোশনকে একেবারে অন্য লেভেলে নিয়ে গেলেন জয়া আহসান ও চঞ্চল চৌধুরী! দেবীর প্রমোশনে মাছরাঙা চ্যানেলে আজ রাত ১০টার সংবাদ পড়েছেন দুজন!

সৈয়দ রাফি নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘এক নতুন লেভেলের প্রমোশন সিস্টেম দেখলাম। অসম্ভব সুন্দর লাগলো।এরকমভাবেই এগিয়ে যাক এটাই আশা। ক্রিয়েটিভ চিন্তা ভাবনা না থাকার কারণেই "অজ্ঞাতনামা","স্বপ্নজাল" এর মতো মুভি গুলো সবার কাছে পৌঁছাইতে অনেক বেগ পেতে হয়েছে। অনেকাংশে পারেওনি।জ্যাকি চ্যানের মুভি "দ্যা কারাটে কিড" এ অভিনেতা উইল স্মিথের ছেলে অভিনয় করেছিলো। ফিল্মটার প্রমোশন লেভেলটা ছিলো পুরা অন্য লেভেলের।জাস্টিন বিবার তখন হট টপিকস।অতি অল্প বয়সে এই তারকাখ্যাতি নিয়ে ছিলো মাতামাতি। এই ফিল্মের প্রচারের জন্যেই সবাইকে চমকে দিয়ে জাস্টিন বিবারের সাথে এক মঞ্চে গান গেয়েছিলো উইল স্মিথের ছেলে।একজন নামী তারকার ছেলে হয়েও প্রোমোশন এ কোনো ঘাটতি রাখা হয়নি। আমাদেরও এরকম অনুপ্রেরণা নেওয়া উচিত। আজকে খবর পড়ার মতো এমন ক্রিয়েটিভ আইডিয়া করা উচিত।যেমন-বিদেশে অনেকেই আচমকা ক্যামেরা হাতে নিয়ে ভক্তদের বাসায় উপস্থিত হয়ে যান।কিংবা ব্যস্ত রাস্তায় আচমকাই প্রোমোশন। আমার বিশ্বাস বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রি মুখ ঘুরে দাঁড়াচ্ছে।

মাছরাঙা টেলিভিশনের সাংবাদিক রুহুল মাহফুজ জয় তার ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘বাংলাদেশে কোন চলচ্চিত্রের প্রচারে এমন কিছু আগে হয়নি। 'দেবী' চলচ্চিত্রের প্রচারণার অংশ হিসাবে আজ রাত ১০টার মাছরাঙা সংবাদের উপস্থাপক-উপস্থাপিকা ছিলেন মিসির আলী এবং রানু। জ্বী, চঞ্চল চৌধুরী এবং জয়া আহসান চঞ্চল ভাই আমার রিপোর্টের লিংক পড়েছেন। মজা হয়েছে। তবে জয়া আহসান পড়লে বেশি খুশি হতাম। দেবী মুক্তি পাচ্ছে আগামী শুক্রবার’।

এমনি আরও হাজারও স্ট্যাটাস, কমেন্টস আর শুভেচ্ছায় ভাসছে ‘দেবী’ সাথে জয়া আহসান ও চঞ্চল চৌধুরী। বিষয়টিকে চলচ্চিত্রের জন্য শুভ দিক বলেও ভাবছেন অনেকেই

প্রসঙ্গত, প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস 'দেবী' অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্র 'দেবী।' আসছে ১৯ অক্টোবর দেশব্যাপী মুক্তি পেতে যাচ্ছে অনম বিশ্বাস পরিচালিত বহুল আলোচিত চলচ্চিত্র ‘দেবী’। ইউসিবি ব্যাংক নিবেদিত ও ইস্পাহানীর পৃষ্টপোষকতায় পুরো চলচ্চিত্রটির সার্বিক সহযোগীতায় আছে রিভাইব এবং দেবীর ব্রডকাষ্ট পার্টনার মাছরাঙা টেলিভিশন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech