সংগীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই

  

পিএনএস ডেস্ক: স গায়ক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (১৫ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে নিজ স্টুডিওতে কাজ করা অবস্থায় হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। পরে রাজধানীর সিটি হসপিটালে নেওয়া হলে ভোর চারটার দিকে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালটির ডিউটি অফিসার সাজেদুল বলেন, রাত তিনটার দিকে পৃথ্বীরাজকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসে। তাকে জরুরি বিভাগে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার রাত ১০টার দিকে ধানমন্ডিতে নিজের স্টুডিওতে যান পৃথ্বীরাজ। রাত প্রায় সাড়ে ১২টা পর্যন্ত তার স্ত্রী কয়েকবার ফোন করেন। তার সাড়া না পেয়ে পরিবারের সদস্যরা স্টুডিওতে যান। পরে দরজা ভেঙে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পৃথ্বীরাজের ছোটভাই সংগীতশিল্পী ঋতুরাজ সামাজিকমাধ্যমে জানান, রবিবার জোহরের নামাজের পর জানাজা অনুষ্ঠিত হবে এবং আজিমপুর কবরস্থানে পৃথ্বীরাজকে সমাহিত করা হবে।

এক দশক আগে পরপর বেশ কিছু গান উপহার দিয়ে পরিচিতি পান পৃথ্বীরাজ। শাস্ত্রীয় সংগীতে তার বেশ ভালো দখল ছিল। তার নিজের গান ও সংগীত পরিচালনায় এর ছাপ পাওয়া যায়। নজরুল সংগীত তার ভীষণ পছন্দের ছিল।

সম্প্রতি তার সংগীত পরিচালনায় রেহানের গাওয়া ‘আমার এই বাজে স্বভাব কোনদিন যাবে না’ আলোচনার আসে। পৃথ্বীরাজ সবশেষ এবিসি রেডিওতে কর্মরত ছিলেন। পাশাপাশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে কাজ করছিলেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech