ছুটির দিনে জমজমাট বইমেলা

  09-04-2021 07:53PM

পিএনএস ডেস্ক : সকাল থেকে ঢিলেঢালা থাকলেও ছুটির দিন শুক্রবার বিকেলে জমজমাট অমর একুশে বইমেলা। শুধু দর্শনার্থী নয়, ক্রেতাসমাগমও আজ গত কয়েকদিনের থেকে বেশি। প্রকাশকরা বলছেন, লকডাউনের শুরু থেকে যে হতাশাজনক একটি পরিস্থিতি ছিল, আজ তা কাটিয়ে উঠেছে।

সরেজমিনে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, দুপুর আড়াইটার পর থেকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় জমতে শুরু করে বইমেলায়। বইমেলা বিকেল ৫টায় বন্ধ হওয়ার কথা থাকলেও ক্রেতাদের চাহিদা মেটাতে সন্ধা ছয়টা পর্যন্ত বই বিক্রি করতে দেখা গেছে অনেক স্টলে।

মহাকাল প্রকাশনীর বিক্রেতা মালেক বলেন, সকাল থেকেই আজকে বিক্রি কিছুটা বেশি। বিকেলে মহাকাল স্টলে ক্রেতাদের উপচেপড়া ভিড় ছিল।

পার্ল পাবলিশার্সের স্বত্বাধিকারী হাসান বলেন, আজকে অন্যান্য দিনের তুলনায় ভালো বিক্রি হয়েছে।


দর্শনার্থীই নয়, ক্রেতাসমাগমও আজ গত কয়েকদিনের থেকে বেশি

ছায়াবীথির ম্যানেজার জাহিদুল ইসলাম বলেন, আজকের বিক্রি ও দর্শনার্থী দুটোই সন্তোষজনক। গত কয়েকদিন যে হতাশাজনক পরিস্থিতি ছিল, সেখানে কিছুটা আশার দিক আজ।

ডেইলি স্টার প্রকাশনীর বিক্রেতা জাহিদ হাসান, গত কয়েকদিনের চেয়ে আজ বিক্রি হয়েছে কিছুটা বেশি। তবে গতবার যেখানে প্রতিদিন ২০ থেকে ২৫ হাজার টাকা বিক্রি হতো, সেখানে এবার প্রতিদিন গড়ে দেড় থেকে দুই হাজার টাকা বিক্রি হচ্ছে।


বিক্রি ও দর্শনার্থী দুটোই সন্তোষজনক আজ

আজ ৯ এপ্রিল অমর একুশে বইমেলার ২৩তম দিন। আজ মেলা শুরু হয় বেলা ১২টায়, চলে বিকেল ৫টা পর্যন্ত। আজ নতুন বই এসেছে ৮৮টি। এ পর্যন্ত বইমেলায় নতুন বই এসেছে ২৪২১টি।

আজকের মেলায় বিষয়ভিত্তিক বই: গল্প ১০, উপন্যাস ৯, প্রবন্ধ ৬, কবিতা ৩৪, গবেষণা ১, ছড়া ১, শিশুসাহিত্য ২, জীবনী ৩, রচনাবলি ০, মুক্তিযুদ্ধ ৪, নাটক ১, বিজ্ঞান ২, ভ্রমণ ১, ইতিহাস ২, রাজনীতি ১, চি:/স্বাস্থ্য ০, বঙ্গবন্ধু ৩, রম্য/ধাঁধা ২, ধর্মীয়-১, অনুবাদ ০, অভিধান ০, সায়েন্স ফিকশন ২ এবং অন্যান্য ৩টি বই।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন