এক সিনেমায় একাধিক প্রথম, চাঁদরাত থেকে হাজির চঞ্চল

  30-03-2024 03:18AM

পিএনএস ডেস্ক: ঈদে সিনেমার যুদ্ধ প্রায় জমে উঠেছে। তবে তার সবকটিই প্রেক্ষাগৃহকেন্দ্রিক। এর মধ্যেই ঘোষণা আসে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীও নতুন সিনেমা নিয়ে হাজির থাকবেন ঈদে। তবে তিনি প্রেক্ষাগৃহে নয়, উপস্থিত হবে নেটদুনিয়ায়, অর্থাৎ ওটিটিতে।

সিনেমার নাম ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। এটি পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। নির্মাতা জানিয়েছেন, চাঁদরাত থেকেই দর্শকদের বিনোদন দিতে হাজির হচ্ছেন চঞ্চল।

এ সিনেমায় নিজের চরিত্র ও কাজের অভিজ্ঞতা নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, ‘মনোগামী সিনেমার গল্পটাই একদম আলাদা। সিনেমায় কিছু মনস্তাত্ত্বিক দিক আছে যা দর্শককে ভাবাবে। আর এখানে আমার চরিত্রের লুক, গেট-আপ একদম ভিন্ন থাকবে।’

সিনেমাটিতে তাকে অভিনয়ে সঙ্গ দেবেন সংগীতশিল্পী জোফার। এ সংগীতশিল্পীর এটাই প্রথম সিনেমা।

তাকে সিনেমায় নেওয়া প্রসঙ্গে নির্মাতা জানান, দীর্ঘদিন ধরে তিনি মনোগামী’র জন্য নায়িকা খুঁজছিলেন। নতুন মুখের কাউকে প্রয়োজন। তার ছেলে ইলহাম তখন জেফারের ‘ঝুমকা’ গানটি নিয়মিত শুনে। এই গান না শুনলে সে নাকি খাবার খায় না।

ফারুকী একদিন খেয়াল করে দেখলেন ‘লামিয়া’ চরিত্রের যেমন কাস্টিং তিনি খুঁজছিলেন জেফার তার সঙ্গে মানিয়ে যায় একদম। এরপরই জোফারকে নিয়ে কাজ শুরু করলেন। শুধু জোফারই নয়, একই সিনেমায় চঞ্চলপুত্র শুদ্ধরও অভিষেক হচ্ছে।

রিয়েল লাইফের বাবার সঙ্গে রিলের সামনে বাবা হিসেবে পেয়ে শুদ্ধও বেশ খুশি। সিনেমায় অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সামিনা হোসেন প্রেমা। তার কন্যা রাই রিলেও তার কন্যা হিসেবেই উপস্থিত হবে। মনোগামীর কিছু দৃশ্যের শুটিং করা হয়েছে মেট্রোরেলেই। এটাও ছিল প্রথম।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন