কাশ্মীর নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অরুন্ধুতী রায়

  


পিএনএস ডেস্ক: ভারত কখনই অধিকৃত কাশ্মীরের দখল নিতে পারবে না। কাশ্মীরে সেনার সংখ্যা সাত লক্ষ থেকে বাড়িয়ে ৭০ লক্ষ করা হলেও কখনও সেই এলাকার দখল নিতে পারবে না দিল্লি। কাশ্মীরের মাটিতে দাঁড়িয়েই এই মন্তব্য করেছেন বিশিষ্ট সাংবাদিক এবং মানবাধিকার কর্মী অরুন্ধুতী রায়।

চলতি সপ্তাহে কাশ্মীর সফরে গিয়েছেন অরুন্ধুতী রায়। জম্মু কাশ্মীরের রাজধানী শহর শ্রীনগরে তিনি বলেছেন, অধিকৃত কাশ্মীর কখনই ভারতের শাসনে আসবে না। কাশ্মীরে সাত লক্ষ থেকে বাড়িয়ে ৭০ লক্ষ সেনা মোতায়েন করলেও কাশ্মীরবাসীর স্বাধীনতার আন্দোলন দমন করতে পারবে না দিল্লি। কাশ্মীরের মাটিতে ভারতের আগ্রাসন অত্যন্ত লজ্জাজনক বলে মন্তব্য করেছেন সাংবাদিক অরুন্ধুতী রায়।

ভারত সরকার এবং ভারতীয় সেনাবাহিনীর উপরেও নিজের ক্ষোভ উগরে দিয়েছেন অরুন্ধুতী। তার কথায়, লেখক শিল্পীদের শিল্পী সত্ত্বা আটকে দিচ্ছে ভারত সরকার। অপছন্দের কিছু লিখলেই লেখক বা সাংবাদিকদের জেলে ঢুকিয়ে দেওয়া হচ্ছে। অন্যদিকে দুর্নীতির সঙ্গে জড়িত ব্যক্তিরা অবাধে ঘুরে বেড়াচ্ছে।

সম্প্রতি বেশ কয়েকবার সীমান্ত এলাকায় যুদ্ধবিরতি চুক্তি ভেঙেছে পাকিস্তান। সীমান্ত লাগোয়া ভারতীয় গ্রামগুলিতেও আক্রমণ করেছে পাক সেনা। সেই সকল গ্রামের মানুষদের নিরাপত্তার জন্য শিবির করেছে ভারতীয় সেনা। এছাড়াও গ্রামবাসীদের খাবার এবং স্বাস্থ্য সংক্রান্ত বিষয়টিও এখন দেখভাল করছে ভারতীয় সেনা। সেই সেনাবাহিনীকেও কটাক্ষ করেছেন অরুন্ধুতী রায়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech