ট্রাম্পের বৈঠক বাতিলের ঘটনায় জরুরি বৈঠকে দক্ষিণ কোরিয়া - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

ট্রাম্পের বৈঠক বাতিলের ঘটনায় জরুরি বৈঠকে দক্ষিণ কোরিয়া

  

পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে অনুষ্ঠেয় বৈঠক বাতিল করে দেয়ার ঘটনায় জরুরি বৈঠকে বসেছে দক্ষিণ কোরিয়া সরকার।

ইরানি বার্তা সংস্থা তাসনিম এ খবর দিয়ে জানিয়েছে, এর আগেও ট্রাম্প-কিমের মধ্যকার মতপার্থক্য নিরসনে দুজনের মধ্যে সরাসরি আলোচনার আহ্বান জানিয়েছিলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট বলেছিলেন, কোরীয় উপদ্বীপের সমস্যা নিরসনে আলোচনা পেছানো ঠিক হবে না। যত দ্রুত সম্ভব ওই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনা জরুরি।

উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্র পরীক্ষা কেন্দ্রও বন্ধ করে দেয়ার কয়েক ঘণ্টার মাথায় মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প চিঠির মাধ্যমে পূর্বনির্ধারিত বৈঠক বাতিলের কথা জানায়।

আসছে ১২ জুন সিঙ্গাপুরে দু'দেশের নেতাদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বৈঠক বাতিলের ঘোষণার প্রতিক্রিয়ায় কিম বলেছেন, এই পদক্ষেপ অযৌক্তিক ও কূটনৈতিক শিষ্টাচার পরিপন্থী। বিশ্ববাসী কোনোভাবেই এটা প্রত্যাশা করেনি।

এদিকে রয়টার্স জানিয়েছে, উত্তর কোরিয়ার সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক বাতিলের প্রতিক্রিয়ায় দক্ষিণ কোরিয়ার জনগণ বিক্ষোভ করেছে। সিউলের রাস্তায় বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ট্রাম্পের প্রতারণার নিন্দা জানায় এবং তার ছবি টুকরো টুকরো করে ছিঁড়ে ফেলে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech