বিড়াল বাঁচাতে গিয়ে প্রাণ গেল একই পরিবারের পাঁচজনের

  10-04-2024 09:09PM

পিএনএস ডেস্ক: একটি বিড়ালকে বাঁচাতে গিয়ে মৃত্যু হলো একই পরিবারের ৫ সদস্যের। মঙ্গলবার (৯ এপ্রিল) ভারতের মহারাষ্ট্রে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
গবাদি পশুর মলের বিষাক্ত গ্যাসে শ্বাস বন্ধ হয়ে তাদের মৃত্যু হয়। ছবি: সংগৃহীত

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বিড়ালকে বাঁচানোর জন্য বায়োগ্যাসের কুয়াতে একের পর এক ঝাঁপ দিয়েছিলেন ওই ৫ জন। তাতেই তাদের মৃত্যু হয়। এ ছাড়া অচেতন অবস্থায় একজনকে উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গবাদি পশুর মলের বিষাক্ত গ্যাসে শ্বাস বন্ধ হয়ে তাদের মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য মৃতদেহ পাঠিয়েছে পুলিশ। মৃতরা একই পরিবারের সদস্য বলে নিশ্চিত করেছে নেওয়াসি থানা পুলিশ।

ওই কুয়াতে বিড়ালকে পড়ে থাকতে দেখে পরিবারে এক সদস্য তাতে লাফিয়ে পড়ে। তবে নরম গোবরের মধ্যে তিনি তলিয়ে যেতে থাকেন। এ সময় অন্য সদস্য লাফিয়ে পড়েন। একে একে আরও চার সদস্য কুয়াতে লাফিয়ে পড়েন। তবে কেউই কুয়া থেকে উঠে আসতে পারেননি।

ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পাশাপাশি উদ্ধারকারী দলও সেখানে পৌঁছায়। এরপর একে একে কুয়া থেকে ৫ জনের মৃতদেহ উদ্ধার করে।

জানা গেছে, মোট ৬ জন কুয়াতে নেমেছিলেন। তারমধ্যে একজনকে জীবিত অবস্থায় উদ্ধার সম্ভব হয়েছে। তিনি কোমরে দড়ি বেঁধে কুয়াতে নেমেছিলেন। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

নেওয়াসা থানার পুলিশ পরিদর্শক ধনঞ্জয় যাদব বলেন, পরপর ৫ জন কুয়াতে নেমেছিলেন। কিন্তু, কেউই জীবিত অবস্থায় উঠে আসেননি। যে ব্যক্তি কোমরে দড়ি বেঁধে কুয়াতে নেমেছিলেন তার চিকিৎসা চলছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন