মালয়েশিয়ায় পর্নোগ্রাফি দেখার অভিযোগে বাংলাদেশি গ্রেফতার

  

পিএনএস: কর্মস্থলে শিশু পর্নোগ্রাফি দেখার অভিযোগে মালাক্কার একটি হোটেল থেকে এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়া পুলিশ।

একজন ব্রিটিশ পর্যটক তাঁর স্ত্রী ও সন্তান নিয়ে মালয়েশিয়ার মালাক্কায় ছুটি কাটাতে এসে স্থানীয় বাজেট হোটেলে অবস্থানকালে হোটেলের অভ্যর্থনা ডেস্কের একজন কর্মীকে শিশু পর্নোগ্রাফি দৃশ্যরত অবস্থায় দেখেন। এরপর পেশায় শিক্ষক ওই পর্যটক অভিযুক্তের বিরুদ্ধে স্থানীয় থানায় একটি প্রতিবেদন জমা দিলে গত ১৭ অক্টোবর ঘটনাস্থল থেকে ওই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। দেশটির পুলিশ সূত্রে এ খবর জানা গেছে।

মালাক্কা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সহকারী কমিশনার কামাল উদ্দিন কাশিম বলেন, মালাক্কার বান্দার হিলির বাজেট হোটেলে বাংলাদেশি হোটেল কর্মী ফ্রন্ট ডেস্কে বসে শিশু পর্নোগ্রাফি দেখছিল বলে হোটেলের একজন পর্যটক মালাক্কার তেঙ্গাহ জেলার পুলিশ সদর দফতরে অভিযোগ করলে পুলিশের একটি টিম ওই বাংলাদেশি কর্মীকে গ্রেফতার করে। দণ্ডবিধি ২৯২ এর অধীনে আগামী শুক্রবার পর্যন্ত তাকে রিমান্ডে রাখা হবে, বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় মালাক্কার কোম্পানি অ্যাফেয়ার্স, মানবসম্পদ ও বেসরকারি সংগঠনের চেয়ারম্যান দাতুক এম এস মাহাদেভান বলেন, এই রাজ্যের সব নিয়োগ কর্তাদের নিয়ে গোল টেবিল বৈঠক হওয়া প্রয়োজন। তাদেরকে বিদেশি কর্মীদের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে এবং যথাযথ যাচাই-বাছাইয়ের মাধ্যমে নিয়োগ দিতে বলা হবে। বিদেশি কর্মীদের এখানকার সংস্কৃতির উপর শ্রদ্ধা রেখে কাজ করতে হবে যেন পর্যটকদের কাছে মালয়েশিয়ার ভাবমূর্তি এবং এখানকার পর্যটনখাত কোনভাবেই ক্ষতিগ্রস্ত না হয়।

মালাক্কায় কর্মরত বিদেশি কর্মীরা নারীদের সঙ্গে অভব্য আচরণ করেন বলেও অভিযোগ আছে বলে জানান দাতুক এম, এস মাহাদেভান।


পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech