মা বলে ডাকলেন খাদিজা

  22-10-2016 05:05AM


পিএনএস: স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের সঙ্গে গতকাল দেখা করেছেন স্বজনরা। খাদিজা তাদের দিকে তাকিয়ে কেঁদেছেন। হামলার পর খাদিজার অসুস্থ মা এই প্রথম সিলেট থেকে ঢাকায় এসে তাকে দেখেন।

খাদিজার মা মনোয়ারা বেগম জানান, ডাক দিলে সাড়া দিয়েছে। চোখ খুলে তাকিয়েছে। মা বলে ডেকেছে। মনোয়ারা বলেন, ভয়াবহ এই হামলার পর এখনও আতঙ্ক কাটেনি মেয়েটির। খাদিজাকে জড়িয়ে ধরে সাহস দেয়ার চেষ্টা করেছি। বলেছি তোমাকে আর কেউ কিছু করতে পারবে না। তোমার কোনো ভয় নেই। কথা শুনে খাদিজা কান্না করতে করতে একবার আমাকে মা বলে ডেকেছে। তার বাবাকেও বাবা বলে ডেকেছে। কথা বলতে খুব কষ্ট হচ্ছে তার।

খাদিজার বাবা মাসুক মিয়া জানান, খাদিজার হাতে, মাথায় অনেক আঘাত। অস্ত্রোপচার হয়েছে। অসহ্য যন্ত্রণা নিয়ে মেয়েটি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে। তবে এখনও তার শরীরের বাম দিক অবস রয়েছে বলে জানান তিনি। চিকিৎসকরা জানান, ধীরে ধীরে খাদিজার স্মৃতিশক্তি ফিরে আসছে। তার শরীরের বাম দিকে চেতনা ফেরানোর জন্য চিকিৎসা দেয়া হচ্ছে। ধীরে ধীরে বাম দিকে চেতনা ফিরবে বলে জানান চিকিৎসকরা। স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজাকে পুডিং তরল করে খাওয়ানো হচ্ছে।

মনোয়ারা বেগম জানান, খাদিজা খুব শান্ত স্বভাবের। এই মেয়েকে কেউ এভাবে হামলা করবে তা কল্পনা করেননি তিনি। তিনি হামলাকারী বদরুল আলমের কঠোর শাস্তি দাবি করে বলেন, এভাবে যেন আর কাউকে কাঁদতে না হয়। আর কোনো মেয়ে যেন এরকম নির্মম হামলার শিকার না হয়। এজন্য বদরুলকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তিনি খাদিজার সুস্থতার জন্য সকলের দোয়া চান।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন