৪ দিন আগের কথা রাখলেন না 'ফাটাকেষ্ট' ওবায়দুল!

  

পিএনএস ডেস্ক : মাত্র চারদিন আগে গত ৬ জানুয়ারি এবং আগের দিন ৫ জানুয়ারি উপলক্ষে আওয়ামী লীগের দুটি সমাবেশে বক্তব্য দেয়ার ফাটাকেষ্টখ্যাত সড়ক যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, "আগামীতে জনদুর্ভোগ এড়িয়ে সভা-সমাবেশ করা হবে।"

কিন্তু চারটি দিন না যেতেই নিজের কথার বরখেলাফ করলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যার্বন দিবসে আওয়ামী লীগ সমাবেশ ডাকে সোহহরাওয়ার্দী উদ্যানে। এর ফলে পুরো ঢাকা শহর যানজটের নগরীতে পরিণত হয়।

সাধারণ মানুষের দুভোর্গ উঠে চরমে। এ নিয়ে একটি গণমাধ্যমের ১০ জানুয়ারির শিরোনাম "আওয়ামী লীগের জনসভা: একদিকে সড়ক বন্ধ, অন্যদিকে যানজট"।
প্রতিবেদনটিতে বলা হয়-
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভার কারণে তীব্র যানজট দেখা দেয় রাজধানীর বিভিন্ন সড়কে।
মঙ্গলবারের এই সমাবেশের কারণে পুলিশ কয়েকটি সড়ক বন্ধ করে দেওয়ায় গাড়ি না পাওয়ার দুর্ভোগেও পড়েতে হয় নগরবাসীকে।
এদিন সকাল থেকে রাজধানীর চিত্র অন্যদিনের মতো থাকলেও দুপুর ১টার দিকে পাল্টে যায় দৃশ্যপট; যখন পুলিশ বিভিন্ন সড়ক বন্ধ করে দেয়। দুপুর ১টার দিকে ফার্মগেইটমুখী গাড়ি চলাচল পুলিশ বন্ধ করে দেয় বিজয় সরণির মোড়ে ব্যারিকেড দিয়ে।
অন্যদিকে দুপুর ২টার পর থেকে জিপিও মোড় জিরো পয়েন্টে, প্রেস ক্লাব থেকে পল্টন মোড়, কাকরাইল মসজিদ মোড় থেকে মৎস্য ভবনমুখী রাস্তা, সোনারগাঁ থেকে শাহবাগ পর্যন্ত রাস্তা, এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল মোড় থেকে শাহবাগ এবং দোয়েলচত্বর থেকে শাহবাগ এবং হাই কোর্টের মাজার গেট পর্যন্ত সড়ক বন্ধ করে দেওয়া হয়। ফলে এই গন্তব্য যাদের, তাদের গণ পরিবহন না পেয়ে হেঁটেই চলতে হচ্ছে।
অন্যদিকে সদরঘাট থেকে গুলিস্তান, মতিঝিল থেকে পল্টন, আসাদ গেট থেকে এলিফ্যান্ট রোড, ফার্মগেট- খামারবাড়ি থেকে বিজয় সরণি, মগবাজার থেকে কাকরাইল সড়কগুলোতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।
দীর্ঘক্ষণ আটকে থেকে বাস থেকে নেমে পড়া বীমা কর্মকর্তা মনির হোসেন জানান, দুপুরে মহাখালী থেকে মতিঝিল রওনা হয়ে সাত রাস্তা এলাকায় প্রায় ১ ঘণ্টা বাসে বসে থাকার পর হেঁটে মতিঝিলে চলে আসেন তিনি।
পুরান ঢাকার ব্যবসায়ী সুভাষ গাবতলীর উদ্দেশে বাহদুর শাহ পার্ক থেকে যাত্রা শুরু করলেও পরে রায়সাহেব বাজারে নেমে পড়েন।
তিনি বলেন, “৫০০ গজের রাস্তা যেতে আধা ঘণ্টা সময় লাগায় পরে নেমে পড়েছি।”

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech