বাংলাদেশের উন্নয়ন যাত্রার ৬০ ব্রিটিশ এমপি

  28-03-2017 09:37PM

পিএনএস : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়নের প্রশংসা করেছেন যুক্তরাজ্যের ৬০ এমপি। সোমবার ওয়েস্টমিনিস্টার প্যালেসের টেরেস প্যাভিলিয়নে বাংলাদেশের স্বাধীনতা দিবসের ৪৬তম বার্ষিকী উদযাপনে যুক্তরাজ্য আওয়ামীলীগ আয়োজিত অনুষ্ঠানে তারা এ কথা বলেন।

এই প্রথমবার বাংলাদেশের কোনো আয়োজনে এত সংখ্যক ব্রিটিশ এমপি যোগ দিলেন। অনুষ্ঠানটির আয়োজক যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ ও সাধারণ সম্পাদক সৈয়দ শাজিদুর রহমান ফারুক নিশ্চিত করেছেন ৫৩জন ব্রিটিশ এমপি অনুষ্ঠানের নিবন্ধন খাতায় স্বাক্ষর করেছেন। ৬০ জনের বেশি এমপি অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলম এমপি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামাজিক ও অর্থনৈতিক সূচকে ব্যাপক উন্নতি সাধন করেছে এবং ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার পথেই রয়েছে।

তিনি যোগ করেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে যুক্তরাজ্য সরকার ও বেসরকারি খাতের সহায়তা প্রয়োজন। অনুষ্ঠানে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক, রুপা হক ও রুশনা আলি সহ বিভিন্ন রাজনৈতিক দলের ৬০ জন এমপি সংক্ষিপ্তভাবে বক্তব্য উপস্থাপন করেন।

লেবার পার্টি থেকে নির্বাচিত এমপি ও বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকি বলেন, জঙ্গিরা ইসলাম বা মুসলিমদের প্রতিনিধিত্ব করে না। তারা সহিংসতার মাধ্যমে নিজেদের উদ্দেশ্য হাসিলের চেষ্টা করছে।

তিনি যোগ করেন, আমি কোনো ইভেন্টে এক সঙ্গে এত ব্রিটিশ এমপি দেখিনি। অনেক ব্রিটিশ এমপি জয়বাংলা বলে তাদের বক্তব্য শেষ করেন। ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার এম নাজমুল কাওনাইন অনুষ্ঠানে বক্তব্য রাখেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও ব্রিটিশ এমপিরা যুক্তরাজ্য, বাংলাদেশসহ বিশ^জুড়ে সংঘটিত জঙ্গি হামলায় নিন্দাজ্ঞাপন করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন