মাইক্রোসফট ইমাজিন ওয়ার্ল্ড কাপের ফাইনালে বাংলাদেশ

  26-04-2017 10:27AM

পিএনএস ডেস্ক: ফিলিপাইনের ম্যানিলায় দক্ষিণ পূর্ব এশিয়া অংশের চূড়ান্ত পর্বে জিতে মাইক্রোসফট ইমাজিন কাপের ওয়ার্ল্ড ফাইনালে যাচ্ছে বাংলাদেশ। এতে অংশ নিয়েছিল দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের ১০টি দেশ।

জুলাইয়ের তৃতীয় সপ্তাহে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বসবে ওয়ার্ল্ড ফাইনালের আসরটি। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর দল ‘টিম প্যারাসিটিকা’ নিজেদের উদ্ভাবিত ‘ফাস্টনোসিস’ মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে প্রতিযোগিতায় লড়াই করেছে।

প্যারাসিটিকার সদস্য তৌহিদুল ইসলাম, সৈয়দ নাকিব হোসেন এবং ফজলে রাব্বির তৈরি করা অ্যাপসটির মাধ্যমে ব্যবহারকারী সহজেই পরজীবী রোগ যেমন—যক্ষ্মা, ম্যালেরিয়া ইত্যাদি রোগের লক্ষণ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

দক্ষিণ-পূর্ব এশিয়া অংশের চূড়ান্ত পর্বে বিজয়ী হওয়া ছাড়াও ‘পিপলস চয়েস’ বিভাগেও জয়ী হয়েছে তারা। সারা বিশ্ব থেকে ভোটের মাধ্যমে এই বিভাগের বিজয়ীকে নির্বাচিত করা হয়।

ম্যানিলায় ইমাজিন কাপ-২০১৭ এর দক্ষিণ-পূর্ব এশিয়া আঞ্চলিক অংশের ফাইনালে বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আসাদুল ইসলাম এবং মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির। সোনিয়া বশির কবির জানিয়েছেন, ম্যানিলার এই প্রতিযোগিতায় একমাত্র দেশ হিসেবে বাংলাদেশ দুটি পুরস্কার জিতেছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন