কমনওয়েলথ মহাসচিবের সঙ্গে আইনমন্ত্রীর বৈঠক

  20-10-2017 01:20AM

পিএনএস ডেস্ক: আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বাহামার রাজধানী নাসাউয়ে অনুষ্ঠিত কমনওয়েলথভুক্ত দেশসমূহের আইনমন্ত্রীদের সম্মেলনে যোগদানের পাশাপাশি বৃহস্পতিবার কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ডের সঙ্গে বৈঠক করেছেন। আইন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৈঠকে আইনমন্ত্রী কমনওয়েলথের সকল মূল্যবোধ ও কার্যক্রমের প্রতি বাংলদেশের প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন এবং মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় ও খাদ্য দিয়ে সহযোগিতা করার জন্য কমনওয়েলথ মহাসচিব বাংলদেশের যে প্রশংসা করেছেন- সে জন্য তাকে ধন্যবাদ জানান।

এ সময় আইনমন্ত্রী রোহিঙ্গাদের বর্তমান অবস্থা এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান তুলে ধরেন।

বৈঠকে কমনওয়েলথ মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সফলতা-বিশেষ করে নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন এবং শান্তি-শৃঙ্খলাপূর্ণ সমাজ গঠনে সফলতা অর্জন করায় প্রশংসা করেন। এছাড়া কমনওয়েলথে সক্রিয় ভূমিকা রাখায় বাংলাদেশের প্রশংসা করেন তিনি।

এ সময় মহাসচিব ২০১৮ সালে অনুষ্ঠিতব্য কমনওয়েলথভুক্ত দেশসমূহের সরকার প্রধানদের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদান ও তার মুখ্য ভূমিকা পালনের আশা ব্যক্ত করেন।

১৬ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত বাহামায় অনুষ্ঠিত কমনওয়েলথভুক্ত দেশসমূহের আইনমন্ত্রীদের সম্মেলনে কমনওয়েলথভুক্ত বিভিন্ন দেশের আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অংশ নেন।

সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক বাংলাদেশে বিচার বিভাগে ই-জুডিসিয়ারিবিষয়ক কার্যক্রমসহ আইনের শাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকারের অবস্থান তুলে ধরেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন