দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ ডিসেম্বরের মধ্যে

  


পিএনএস ডেস্ক: দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেলপথ নির্মাণ কাজ চলতি বছরের ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক।

তিনি বলেন, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেলপথ নির্মাণ কাজ শেষ হলে পরবর্তীতে রামু থেকে গুমদুম পর্যন্ত রেলপথ নির্মাণ কাজ শুরু হবে।

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে বুধবার সরকারি দলের সদস্য আশেক উল্লাহ রফিকের এক সম্পূরক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী এসব কথা জানান।


মুজিবুল হক বলেন, ইতোমধ্যে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেলপথ নির্মাণ কাজ শুরু হয়েছে। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে এই রেলপথ নির্মাণ কাজ শেষ করার ব্যাপারে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। আশা করা যায় নির্ধারিত সময়ের মধ্যে এই কাজ শেষ হবে।

সরকারি দলের সদস্য সানজিদা খানমের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের কাজ শুরু করতে সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শিগগিরই এই প্রকল্পের ঋণ চুক্তি সম্পন্ন হবে। ঋণ চুক্তি সম্পন্ন হওয়ার পর রাজধানীর গেন্ডারিয়া থেকে মুন্সীগঞ্জের মাওয়া হয়ে পদ্মা সেতুর ওপর দিয়ে ফরিদপুরের ভাঙ্গা এবং যশোর পর্যন্ত দ্বিতীয় ফেইজে রেলপথ নির্মাণ কাজ শুরু করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে মুজিবুল হক বলেন, যশোর থেকে সাতক্ষীরা হয়ে সুন্দরবন পর্যন্ত রেলপথ নির্মাণে প্রকল্প গ্রহণ করা হবে। এ জন্য ফিজিবিলিটি টেস্টসহ কাজ শুরু হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech