দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

  18-01-2018 03:21PM


পিএনএস ডেস্ক: ফুটপাতে গড়ে ওঠা দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সামনে পরিচালিত এ অভিযানে প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

অভিযানটি পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান।

উচ্ছেদ অভিযান বিষয়ে অজিয়র রহমান বলেন, ডিএনসিসির নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে আজ এ এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে এ পর্যন্ত প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে আমাদের টিম।

তিনি বলেন, যেহেতু সামনে নির্বাচন আর সেই নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন অফিসে দেশি-বিদেশি নানা মানুষের আনাগোনা থাকবে তাই নির্বাচন কমিশনের পক্ষ থেকেও আমাদের কাছে অনুরোধ ছিল এসব অবৈধ স্থাপনে উচ্ছেদ করার।

উচ্ছেদের অভিযান শেষ হওয়ার কিছু দিনের মধ্যেই আবার অবৈধভাবে এসব দখল হয়ে যায় এ বিষয়ে কোন পদক্ষেপ আছে কী না? এমন প্রশ্নের জবাবে অজিয়র রহমান বলেন, আজকের অভিযানে রাস্তা ও ফুটপাত দখল করে গড়ে প্রায় দুই শতাধিক অবৈধ দোকান আমরা উচ্ছেদ করেছি। কিন্তু পরবর্তীতে যদি আবার দখল হয় তাহলে দেখা যায় ২০-৩০ দোকান গড়ে উঠেছে। আমাদের অভিযান অব্যাহত থাকলে এ সংখ্যা এক সময় শূন্যতে নেমে আসবে। সে কারণে আমাদের অভিযান অব্যাহত রাখবো।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে ডিএনসিসির কর্মকর্তারাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন