বঙ্গবন্ধুর বক্তব্যের রেকর্ড অধ্যয়নের আহ্বান জানালেন আহ্বান

  10-09-2019 01:30AM

পিএনএস ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাষ্ট্র চিন্তা ও উন্নয়ন দর্শনের সাথে পরিচিত হতে সংসদ সদস্যদের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

তিনি বলেন, সংসদ লাইব্রেরিতে মূল্যবান ৮৫ হাজারের বেশি বই, গবেষণা প্রতিবেদনের পাশাপাশি বঙ্গবন্ধুর বক্তব্যের রেকর্ডসমূহ রয়েছে। সংসদ সদস্যদের প্রতি বাংলাদেশ জাতীয় সংসদের সমৃদ্ধ লাইব্রেরি ব্যবহার ও পাঠাভ্যাস বাড়ানোরও আহ্বান জানান তিনি।

সোমবার সংসদ ভবনের শপথ কক্ষে সংসদ সচিবালয় আয়োজিত সংসদ সদস্যদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং গ্রন্থাগার ও গবেষণা সেবা সম্পর্কে তিন দিনব্যাপী অবহিতকরণ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি বিশেষ অতিথির বক্তব্য দেন। স্পিকার বলেন, সংসদ লাইব্রেরির বই পাঠে তথ্য ও প্রযুক্তির ব্যবহার সম্পর্কে সম্যক ধারণা পেতে সাহায্য করবে।

সংসদীয় কার্যক্রমে সংসদ সদস্যদের আরও সমৃদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সংসদ অধিবেশনে প্রতি বুধবার প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব থাকে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর প্রকাশ হয়েছে। বাংলাদেশের উন্নয়নের বিস্তারিত তথ্য সেখানে লিপিবদ্ধ রয়েছে। সংসদ সদস্যরা সেটাকে রেফারেন্স হিসেবে ব্যবহার করতে পারেন বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

অবহিতকরণ অনুষ্ঠানে সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি, ইকবালুর রহিম এমপি, পঞ্চানন বিশ্বাস এমপি এবং আবু সাঈদ মাহমুদ আল স্বপন এমপি উপস্থিত ছিলেন। এ কর্মসূচিতে দুইটি গ্রুপে ২৪ জন সংসদ সদস্য অংশ নেন।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন