রূপগঞ্জে ১১ অবৈধ ইটভাটাকে ৫০ লাখ টাকা জরিমানা

  

পিএনএস ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইট পোড়ানো লাইসেন্স ও পরিবেশের ছাড়পত্র না থাকায় অবৈধ ইটভাটা বন্ধে ১১টি ভাটাকে মোট ৫০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী হাকিম সাদিকুর রহমান সবুজের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় ছয়টি ইটভাটা ভেকু দিয়ে ভেঙে দেয়া হয়েছে। পরে রাতে পরিবেশ অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


নির্বাহী হাকিম সাদিকুর রহমান সবুজ জানান, খৈসাইর এলাকার ইটভাটা মেসার্স এইচইউবি ব্রিকস, মেসার্স জিএসবি ব্রিকস, মেসার্স শীতলক্ষা ব্রিকস, মেসার্স শীতলক্ষা ব্রিকস-২ (৫) মেসার্স বিসমিল্লাহ ব্রিকস-, মেসার্স বিসমিল্লাহ ব্রিকস-২, মেসার্স আল্লার দান ব্রিক ফিল্ড, মেসার্স খৈসাইর ব্রিকস-১, মেসার্স খৈসাইর ব্রিকস-২, মেসার্স এমবিএ ব্রিকস, মেসার্স এএবি ব্রিকস ইট প্রস্তুত ও ভাটা স্থাপনের দায়ে ৫০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। ইটভাটাগুলোর মধ্যে ৬টি ইটভাটা ভেকু দিয়ে ভেঙে দেওয়া হয়।

তিনি আরও জানান, ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের সহায়তায় পানি দিয়ে নিভিয়ে দেয়া হয়। ইটভাটাগুলো পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানো লাইসেন্স ছাড়া পরিচালনা করা হচ্ছিল। অভিযানকালে ইটভাটাগুলোর সকল কর্মকাণ্ড বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন