ভাষাসৈনিক আলী তাহের মজুমদার আর নেই

  

পিএনএস ডেস্ক : ভাষাসৈনিক আলী তাহের মজুমদার আর নেই। শনিবার (২৩ জানুয়ারি) সকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চাঁনপুর গ্রামের নিজ বাড়িতে ১০৬ বছর বয়সে বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি বৃটিশবিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলনসহ নানা আন্দোলন-সংগ্রামে এবং মহান মুক্তিযুদ্ধে অংশ নেন।

আলী তাহের মজুমদার ১৯১৭ সালে ১২ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তার বাবার নাম চারু মজুমদার ও মা সাবানী বিবি। মৃত্যুকালে তিনি দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। বাদ আসর জানাজা শেষে চাঁনপুর গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

ভাষাসৈনিক আলী তাহের মজুমদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন, সহ-সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন