সংস্কারপন্থি নেতা স্বপন-বকুলের সাথে খালেদার বৈঠক

  25-02-2017 11:16AM

পিএনএস ডেস্ক: এক দশক পর দলের সংস্কারপন্থি সাবেক দুই এমপি জহিরউদ্দিন স্বপন ও সর্দার সাখাওয়াত হোসেন বকুলের সাথে বিশেষ বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে গিয়ে খালেদা জিয়ার সাথে বৈঠক করেন বিএনপি দলীয় সাবেক দুই এমপি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পর্যায়ক্রমে দলের এ রকম আরও বেশ কয়েকজন নেতার সাথে বৈঠক করবেন খালেদা জিয়া।

এ বিষয়ে জানতে চাইলে সরদার সাখাওয়াত হোসেন জানান, ‘চেয়ারপারসন রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে কথা বলেছেন। দলের জন্য কাজ করতে বলেছেন।’

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতা গ্রহণের পর আওয়ামী লীগ ও বিএনপিতে ভাঙন ধরেছিল। দলের একাংশ সংস্কার প্রস্তাব তুলে শেখ হাসিনাকে আওয়ামী লীগ থেকে এবং খালেদা জিয়াকে বিএনপি থেকে বাদ দেয়ার চেষ্টা করেছিল। দুই নেত্রী সে সময় কারাবন্দি ছিলেন। রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর দুই নেত্রীই সংস্কারপন্থি নেতাদের অনেককেই আর দলে জায়গা দেননি। যদিও সংস্কারপন্থি হিসেবে পরিচিত বেশ কয়েকজন নেতাকে আগেই দলের সক্রিয় হওয়ার সুযোগ করে দিয়েছে বিএনপি। তারপরও এখনো অনেক নেতা সক্রিয় হওয়ার সুযোগ পাননি।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন