মধ্যাহ্ন বিরতির আগেই সাজঘরে ইমরুল-মুমিনুল

  21-10-2016 12:52PM

পিএনএস ডেস্ক: মেহেদী হাসান মিরাজের অসাধারণ বোলিং নৈপুণ্যে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ২৯৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। প্রথম দিনের ২৫৮ রানের সঙ্গে দ্বিতীয় দিন আর ৩৫ রান যোগ করতে সক্ষম হয় তারা। স্পিনেই পরাস্ত হয়েছে সফরকারীরা।

এদিকে, নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইংলিশ স্পিনে ধুঁকছে বাংলাদেশও! ইংলিশ দলের তারকা দুই স্পিনার মঈন আলি ও আদিল রশিদের বল খেলতে হিমশিম খাচ্ছেন টাইগাররা। বাংলাদেশ শিবিরে প্রথম আঘাত হানেন মঈন আলি। ৫০ বলে তিনটি চারে ২১ রান করা ইমরুল কায়েসকে সাজঘরে ফেরান তিনি।

মধ্যাহ্ন বিরতির আগে মুমিনুল হককেও প্যাভিলিয়নের পথ দেখান ওই মঈন। দুর্দান্ত এক ঘূর্ণিতে বেন স্টোকসের তালুবন্দী করান মুমিনুলকে। মাত্র ৩ বল মোকাবেলা করেই ক্রিজ ছাড়লেন বাংলাদেশের ‘টেস্ট স্পেশালিস্ট খ্যাত’ এই ক্রিকেটার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩২ রান।

এর আগে আজ শুক্রবার সকালে ৭ উইকেটে ২৫৮ রান নিয়ে ব্যাট করতে নামে ইংল্যান্ড। প্রথম দিনের মতো এদিনের শুরুটাও ভালো হয় বাংলাদেশের। শুরুতেই ইংলিশ শিবিরে আঘাত হানলেন তাইজুল ইসলাম। প্রথম বলেই তাইজুল সাজঘরে ফিরিয়েছেন ক্রিস ওকসকে। ৭৮ বলে পাঁচটি চারে ৩৬ রান করেছেন ইংলিশ এই ক্রিকেটার।

এরপর তাইজুলের শিকার হন আদিল রশিদ। ১০১তম ওভারে দুর্দান্ত এক ডেলিভারিতে রশিদকে সাব্বির রহমানের তালুবন্দী করান তাইজুল। ইংলিশ শিবিরে শেষ আঘাত দেন মিরাজ। দুর্দান্ত এক ডেলিভারিতে স্টুয়ার্ট ব্রডকে মুশফিকুর রহিমের স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করে মঈন আলি। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন বেয়ারস্টো। ৪০ রান করেন জো রুট। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬ উইকেট নেন মিরাজ। ৩৯.৫ ওভার হাত ঘুরিয়ে ৭টি মেডেনসহ খরচ করেছেন ৮০ রান। ১৯ ওভারে ৪৬ রান দিয়ে দুটি উইকেট লাভ করেন সাকিব আল হাসান। আর দ্বিতীয় দিনে জ্বলে ওঠা তাইজুল ইসলামও নিয়েছেন দুটি উইকেট।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন