কোকেনে মেসির ছবি!

  24-03-2017 12:56PM

পিএনএস ডেস্ক: মাদক পাচারকারীদের নিত্য-নতুন কৌশল দেখলে অবাকই হতে হয়। যেন লাতিন আমেরিকার একদল মাদক পাচারকারী প্রায় সাড়ে ৮ কোটি ডলার (প্রায় ৬শ’ ৬৩ কোটি টাকা) মূল্যের ১৪১৭ কেজি কোকেন বেলজিয়ামে পাচার করার জন্য অভিনব এক পদ্ধতি গ্রহণ করেছিল। কোকের প্রতিটি প্যাকেটের গায়ে তারা সেঁটে দিয়েছিল লিওনেল মেসির নাম ও ছবি। শুধু তাই নয়, ছবির সঙ্গে এফসি বার্সেলোনার লোগো এবং স্পেন রাজার সিল মোহরও ব্যবহার করেছে তারা।

পাচারকারীদের অভিনব এই পদ্ধতিও অবশ্য ধরা পড়ে গেছে প্রশাসনের হাতে। পেরুর পুলিশের হাতে ধরা পড়ার পর এ নিয়ে শুরু হয়েছে তোলপাড়। এক কন্টেইনার ভর্তি কোকেন বেলজিয়ামে পাচারের জন্য প্রস্তুত করা হচ্ছিল। পেরুভিয়ান পুলিশ সেটা আটক করার পর এ নিয়ে আনুষ্ঠানিক বক্তব্য দিয়েছে। সেখানে বলা হয়েছে, বিশাল পরিমানে কোকেন পাচারের সঙ্গে জড়িত এখনও কাউকে গ্রেফতার করা যায়নি।

cocaine

পেরুভিয়ান পুলিশই জানিয়েছে, উদ্ধারকৃত কোকেনের বাজারমূল্য প্রায় ৮৫ মিলিয়ন ডলার। পেরুভিয়ান পুলিশের এক মুখপাত্র বলেন, ‘১২৮৮টি এক ধরনের মাছ রপ্তানির প্যাকেটে ছিল এই কোকেন। যার প্রতিটি প্যাকেটেই লেখা মেসি এবং বার্সেলোনা জার্সি পরিহিত মেসির ছবি। সঙ্গে বার্সার লোগো এবং অধিকাংশ প্যাকেটেই রয়েছে স্প্যানশি রাজার সিলমোহর। সিলমোহরটি ব্যবহার করা হয়েছে মূলতঃ মাদকের শুদ্ধতা নিশ্চিত করার জন্য।’

পেরুর পুলিশই জানিয়েছে, স্থলপথে মাদকের চালনটি পেরুর লিমায় এসে পৌঁছেছে আরও এক সপ্তাহ আগে। তবে গতকাল এটা পোর্ট অব ক্যালাওয়ের মাধ্যমে বেলজিয়ামের উদ্দেশ্যে ফাইনাল শিপমেন্টের সময়ই পুলিশের হাতে ধরা পড়ে বিশাল এই মাদকের চালান।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন