শেষ টি-টোয়েন্টিতে চার পরিবর্তন নিয়ে নামবে বাংলাদেশ

  18-02-2018 09:39AM


পিএনএস ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে অনুষ্ঠিত দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলঙ্কার এ ম্যাচটি শুরু হবে।

সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করলেও বোলারদের ব্যর্থতায় ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। পরে শ্রীলঙ্কা ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারে চার উইকেটে জয় তুলে নেয়।

প্রথম ম্যাচের হারটা বাংলাদেশের কাছে ছিলো দুঃস্বপ্নের মতো। শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের দাপুটে ব্যাটিংয়ের কাছে অসহায় আত্মসমর্পণ করে টাইগাররা। এমন হারকে কোনোভাবেই মেনে নিতে পারেনি টাইগাররা। আর তাইতো প্রথম ম্যাচের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে আজকের ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ।

আর সেইজন্যই সামর্থ্যের সর্বোচ্চটুকু নিয়ে সেরা একাদশ গড়বে বাংলাদেশ এটাই বাস্তবতা। আজকে ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তন আসছে এটা বলার অপেক্ষা রাখে না। কেননা আগেই বলেছি প্রথম ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে জয়ের ধারায় ফিরতে চায় বাংলাদেশ।

বিসিবি জানায়, প্রথম ম্যাচে অভিষেক হওয়া চার তরুণের দুজন হয়ত আজ বাদ যাচ্ছেন। প্রথম টি-টোয়েন্টিতে ইনজুরির কারণে খেলেননি ওপেনার তামিম ইকবাল। কিন্তু আজ খেলবেন তিনি। এটা এক প্রকার নিশ্চিত। কেননা শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ তামিম ইকবালের ফেরার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন।

ফলে প্রথম ম্যাচে ওপেন করা জাকির বাদ পড়ছেন। এর বাইরে মিডল অর্ডার ব্যাটসম্যান কাম অফস্পিনার আফিফ হোসেন ধ্রুবকেও সম্ভবত ড্রপ করা হবে। তার বদলে অফ স্পিনার মেহেদিকে খেলানোর কথা ভাবা হচ্ছে।

প্রথম টি-টোয়েন্টিতে অভিষিক্ত দুইজন জাকির ও আফিফ বাদ পড়লেও আজকের একাদশে থাকছেন নাজমুল অপু আর আরিফুল।

আজকের ম্যাচে খেলতে পারেন বিপিএলে নজর কাড়া অফস্পিনার মেহেদি হাসান। এছাড়া একাদশে আরও কয়েকটি পরিবর্তন আসতে পারে। একাদশে সুযোগ পেতে পারেন ‘লোকাল বয়’আবু জায়েদ রাহি। রুবেল হোসেনের জায়গায় রাহিকে খেলানোর চিন্তা চলছে।

এর বাইরে আরও একজনের দলে আসা এক রকম নিশ্চিত। তিনি মোহাম্মদ মিঠুন। সাব্বির রহমানের পরিবর্তে তাকে নেওয়া হতে পারে।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি, নাজমুল অপু ও মেহেদি হাসান।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন