এশিয়া কাপে আজকের ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

  

পিএনএস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে আজ শুরু হচ্ছে এশিয়ার শ্রেষ্ঠত্বের ১৪তম আসর। নিজেদের উজাড় করে দিতে এবারের আসরে মাঠে নামছে ছয়টি দল। বর্তমান চ্যাম্পিয়ন ভারতের সাথে রয়েছে গত আসরের ফাইনালিস্ট বাংলাদেশ। এছাড়াও পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান ও দশ বছর পর তৃতীয়বারের মত এশিয়া কাপে খেলার সুযোগ পাওয়া হংকং।

শনিবার (১৫ সেপ্টেম্বর) উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলংকা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ম্যাচটি শুরু হবে।

জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পারাটা যে কোনো দলের জন্যই অনেক বড় অর্জন। এতে করে মানসিক দিক থেকেও অনেকটাই এগিয়ে থাকা যায়। আর তাইতো আজকের ম্যাচে জয় নিয়েই মাঠ ছাড়তে চায় মাশরাফি বাহিনী।

বাংলাদেশ দলের বেস্ট ইলেভেন নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। বিশেষ করে ব্যাটসম্যান হিসেবে দলে কাকে রাখা হচ্ছে সেই দিকটাই নজড় সবার।

আজকের ম্যাচে তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে দেখা পেতে পারে লিটন দাসকে। ওয়ানডাউনে যথারীতি সাকিব আল হাসান, টুডাউনে মুশফিক। এরপর রিয়াদ, সৈকত, সাব্বিরের পরিবর্তে মিঠুন। এরপর মিরাজ, মাশরাফি, রুবেল হোসেন ও শেষ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামবেন মোস্তাফিজ।

স্পিন আক্রমণে সাকিব আল হাসানের সঙ্গী হতে পারেন মেহেদী হাসান মিরাজ। পেস আক্রমণে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে থাকতে পারেন মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech