সাকিবকে ফুল দেওয়া সেই ভক্ত গ্রেফতার

  07-09-2019 02:41PM

পিএনএস ডেস্ক : চট্টগ্রামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে নিরাপত্তা বেষ্টনি টপকে সাকিব আল হাসানকে ফুলের তোড়া নিয়ে মাঠে ঢুকে যাওয়া সেই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুর রহমান। তবে তার পরিচয় জানা যায়নি।

সিএমপি কমিশনার মাহাবুবর রহমান জানান, এ ব্যাপারে উপ- কমিশনার (পশ্চিম) মো. ফারুকুল ইসলামকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। কর্তব্যরত ৬ জন পুলিশ সদস্যকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। দায়িত্বে তাদের গাফেলতি আছে কি না সেটা দেখা হচ্ছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে আফগানিস্তানের ইনিংসের ১০৭তম ওভারে বল করছিলেন সাকিব আল হাসান। এসময় হঠাৎ মাঠে ঢুকে দৌড়ে তার কাছে চলে আসে ওই যুবক। স্যালুট দিয়ে হাঁটু গেড়ে দেন ফুলের তোড়া। অপ্রস্তুত সাকিব হাত দিয়ে তাকে ইশারা করেন মাঠের বাইরে যেতে। তিনি ফুলের তোড়া নিয়ে তা আম্পায়ার নাইজেল লংয়ের হাতে দেন। ততক্ষণে মাঠে ঢুকে যান বিসিবির নিরাপত্তা কর্মীরা। এরপর ওই যুবককে মাঠের বাইরে নিয়ে যান তারা।

নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে সাকিব আল হাসানকে ফুল দিতে আসা সেই ভক্তের বিরুদ্ধে পাহাড়তলী থানায় মামলা দায়ের করে বিসিবি।

উল্লেখ্য, দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনেও প্রসঙ্গটি উঠলে শুরুতে সাকিব হালকা রসিকতা করে বললেন, সে যেভাবে ফুল বাড়িয়ে ধরলো, আমি তো ভাবলাম বিয়ের প্রস্তাব দিচ্ছে...(হাসি)।

সাকিবের কথায় সংবাদ সম্মেলনের কক্ষে হাসির রোল উঠলেও কিছুক্ষণ পরেই অধিনায়কের মুখ থেকে বেরিয়ে এলো আসল কথা, আমি চাই না এমন কিছু হোক। খেলার মাঠে এসব একদম না হওয়াই ভালো।

এমন ঘটনা অবশ্য এবারই প্রথম নয়। ২০১৬ সালের এই আফগানদের বিপক্ষেই মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে একই অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। সেবার এক দর্শক নিরাপত্তা বাধা টপকে গ্যালারি থেকে ছুটে গিয়ে মাশরাফিক জড়িয়ে ধরেছিলেন।শুধু মাশরাফি নয়, মুশফিকের সঙ্গেও একই ঘটনা ঘটেছিল।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন