করোনা আতঙ্কে হাসপাতাল বানাল পিসিবি

  07-03-2020 04:51PM

পিএনএস ডেস্ক : বিশ্বজুড়ে আলোচিত বিষয় করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাস এরই মধ্যে পাকিস্তানেও হানা দিয়েছে। তবে খারাপ কিছু মোকাবিলার জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছে দেশটি। শুধু সাধারণ মানুষের জন্য নয়, খেলোয়াড়দের জন্যও আলাদা পরিকল্পনা তাদের।

এই প্রথম পাকিস্তানের মাটিতে হচ্ছে পিএসএলের সব ম্যাচ। চলমান এই লিগেও করোনা আতঙ্ক। সেজন্য পিসিবি তৈরি করছেন কিছু টেম্পোরারি হাসপাতাল। সর্বশেষ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের পাশে ২০ শয্যার একটি হাসপাতাল রেডি করা হয়। যাতে কেউ পজিটিভ হলে দ্রুত সেখানে ভর্তি করানো যায়।

সব মিলে ৩২ জন কাজ করছে এই হাসপাতালে। যার মধ্যে আবার পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক এবং ১২ জন প্যারামেডিকেল স্টাফ। এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আক্রান্তদের জন্য এখানে ফ্রি চিকিৎসার ব্যবস্থাসহ রাখা হবে সর্বাত্মক চিকিৎসাপত্র। আর পিএসএল ফাইনাল অবধি রাখা হবে এই হাসপাতাল।

কেবল লাহোর নয়, এর আগে করাচিতে ছয় শয্যার এবং মুলতান ক্রিকেট স্টেডিয়ামের ভেতরে ১০ শয্যাবিশিষ্ট এই টেম্পোরারি হাসপাতাল তৈরি করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এদিকে করোনার প্রভাবে নড়েচড়ে যেতে পারে বাংলাদেশ দলের তৃতীয় দফার পাকিস্তান সফরও। এরই মধ্যে বিসিবি থেকে তেমন সংকেতও পাওয়া গেল।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন