শেষ হলো বেসিস সফটএক্সপো

  05-02-2017 10:38AM

পিএনএস ডেস্ক: নানা আয়োজন ও দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষস্থানীয় সফটওয়্যার ও সেবা প্রদর্শনের মাধ্যমে শেষ হলো ৪ দিনব্যাপী বেসিস সফটএক্সপো-২০১৭।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে লিডারশিপ মিট অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামে আইসিটি খাতের এই বেসরকারি বৃহত্তম প্রদর্শনীর।

লিডারশিপ মিটে বিশেষ অতিথি ছিলেন- ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দেশের অন্যতম বড় শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান খান চৌধুরী।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, বেসিসের সাবেক সভাপতি শামীম আহসান, ইনসেপটার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হাসনিন মুক্তাদির, রিভ সিস্টেমসের গ্রুপ প্রধান নির্বাহী কর্মকর্তা এম রেজাউল হাসান প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান, পরিচালক উত্তম কুমার পাল, মোস্তাফিজুর রহমান সোহেল ও রিয়াদ এস এ হোসেন।

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রথম নারী সৈয়দা মুস্তাফিজকে সম্মাননা এবং বেসিসের সাবেক পরিচালক সদ্য প্রয়াত মাহমুদুর রহমান লাভলুকে মরণোত্তর সম্মাননা দেয়া হয়। এছাড়া বেসিসের সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিমকে আজীবন সম্মাননা দেয়া হয়।

এবারের সফটএক্সপোর সেরা প্যাভিলিয়ন ক্যাটাগরিতে রিভ সিস্টেমস, সেরা মিনি প্যাভিলিয়ন ক্যাটাগরিতে ইনফো ফোর্ট এবং সেরা স্টল ক্যাটাগরিতে ব্রাইট টেকনোলজিস নির্বাচিত হয়।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন