ফটোগ্রাফারদের জন্য দুর্ধর্ষ ব্যাটারি ব্যাকআপের ফোন আনছে নোকিয়া

  02-08-2017 02:19PM


পিএনএস ডেস্ক: ৩৩১০ এর পর থেকে লম্বা ইনিংস খেলা শুরু করেছে নোকিয়া। এবার পাওয়ার ফুল ব্যাটারি ব্যাকআপের একটি ফোনের কনসেপ্ট নিয়ে এসেছে। ফোনটির মডেল নোকিয়া আলফা বিস্ট। এই ফোনটিতে বেশ কিছু চমক থাকছে। ফোনটিতে ৮ জিবি র্যাম, ২১ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। মূলত নোকিয়ার নতুন এই ফোনটি ফটোগ্রাফারদের জন্য তৈরি করা হচ্ছে। এই ফোনটি বেশ কয়েকটি অ্যাপ একসঙ্গে চালানো যাবে। এটি মনোলিথেটিক মেটাল ডিজাইনে তৈরি করা হয়েছে। ফোনটি সম্পূর্ণ ওয়াটারপ্রুফ।

ফোনটিতে থাকছে ৫.৭ ইঞ্চির সুপার অ্যামোলিড কোয়াড এইচডি টাচস্ক্রিন। এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৬ প্রসেসর, অ্যাড্রিনো ৫৪০ জিপিইউ। ৮ জিবি র্যাম সমৃদ্ধ এই ফোনটি ১২৮/২৫৬ জিবি রম ভার্সনে পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি আরও ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ছবির জন্য ফোনটিতে আছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ২১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

ফোনটিতে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নন-রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে কুইক চার্জ ৩.০ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। অ্যানড্রয়েড ৮.০ অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে ফোরজি নেটওয়ার্ক কানেকটিভিটি থাকছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন