সংকটের মধ্যেই বোনাস ঘোষণা ফেসবুকের

  



পিএনএস ডেস্ক: করোনাভাইরাস মহামারির কারণে বড় সংকটে পড়েছে বিশ্ব অর্থনীতি। বহু জায়গায় কারখানা-অফিস বন্ধ করে দিতে হয়েছে বড় বড় সব প্রতিষ্ঠানকে। এর মধ্যে রয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকও। করোনা সংক্রমণের কারণে ইতোমধ্যেই চীন-লন্ডনের অফিস বন্ধ করে দিয়েছে তারা। কর্মীদের বাড়ি থেকে কাজ করারও সুযোগ দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এবার করোনা সংকটের মধ্যেই কর্মীদের জন্য বোনাস ঘোষণা করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ। গত মঙ্গলবার প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ এক স্মারকে এই অর্থপ্রদানের কথা জানিয়েছেন তিনি।

জানা যায়, ফেসবুকের ৪৫ হাজার কর্মীকে আগামী ছয় মাসের জন্য নির্ধারিত বোনাস এবং অতিরিক্ত ১০০০ ডলার দেয়া হবে। তবে এই বোনাস পাবেন শুধু প্রতিষ্ঠানের স্থায়ী কর্মীরাই। অবশ্য একেবারে হতাশ হচ্ছেন না অস্থায়ী কর্মীরা। করোনার কারণে কোনও অস্থায়ী বা চুক্তিভিত্তিক কর্মী যদি কাজ না করতে পারেন, তাহলেও তিনি বেতন পাবেন।

এক বিবৃতিতে জুকারবার্গ বলেন, ‘আমরা জানি, এমন সময়ে পরিবারের খেয়াল রাখতে সবারই আরও বেশি সময়ের প্রয়োজন। এছাড়া, বাড়ি থেকে কাজ করার মতো উপযুক্ত সামগ্রী কিনতেও অর্থের প্রয়োজন। একারণে আমরা প্রত্যেক কর্মীকে অতিরিক্ত ১০০০ ডলার আর্থিক সাহায্য করছি।’

গত ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে প্রাদুর্ভাব শুরু হয়ে এপর্যন্ত বিশ্বের অন্তত ১৭৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বিশ্বজুড়ে এতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৬৬৩ জন। প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯৪৩ জন। এপর্যন্ত ৮৪ হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী চিকিৎসার মাধ্যম সুস্থ হয়ে উঠেছেন।
সূত্র: দ্য ভার্জ, ওয়ার্ল্ডওমিটার

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন