২৫শে মার্চ কে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দিতে হবে : ওবায়দুল কাদের

  23-02-2017 07:05PM

পিএনএস, কুমিল্লা প্রতিনিধি : ২৫শে মার্চ কে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দিতে জাতি সংঘের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ অওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। দলমত নির্বেশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে এ বিষয়ে জোড়ালো দাবি জানানোর অনুরোধ করেন তিনি। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার চান্দিনা মহিলা ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত এক সুধী সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন- ‘আগামী নির্বাচনে জনগণের অগ্রহণযোগ্য কোন ব্যক্তি আওয়ামীলীগ এর মনোনয়ন পাবে না। যারা জনগণের সাথে গ্রহণযোগ্য তারাই কেবল মনোনয়ন পাবে।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন- ‘শুধু পরীক্ষায় ভাল ফলাফলের জন্যই শিক্ষা নয়। শিক্ষার্থী হতে হবে জ্ঞান আহোরণের জন্য। জীবনের জন্য শিক্ষা অর্জন কর, জীবীকার জন্য নয়।’

চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ মো. আইউব আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তৃতা করেন- আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি। চান্দিনা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোসলেহ্ উদ্দিন এর সঞ্চালনায় সুধী সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- আওয়ামীলীগ এর কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আবদুছ সবুর, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি আবদুল আউয়াল সরকার, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক ক্রীড়াবিদ বাদল রায়, কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার শাহ্ মো. আবিদ হোসেন, চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী, চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কমল বক্সী প্রমুখ।

সমাবেশে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ, চান্দিনা উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন