আঙুলে কেমন আংটি

  05-01-2017 11:27PM

পিএনএস ডেস্ক : আঙুলের শোভা বাড়ায় আংটি। স্বর্ণ, রুপার কিংবা ইমিটেশনের যে ধরনেরই হোক আপনাকে রুচিশীল হিসেবে উপস্থাপন করতে আংটির বিকল্প নেই। অফিস, ভার্সিটি কিংবা পার্টি সব জায়গাতেই আংটির কদর সমান। তবে কোন আঙুলে কেমন আংটি পরতে হবে তা অনেকেরই অজানা। এই আংটি যেমন আপনার বাহ্যিক সৌন্দর্যকে ফুটিয়ে তোলে তেমনই আপনার ব্যক্তিত্বকেও মেলে ধরে। তাই আঙুলের মাপ এবং আঙুলের ধরনের ওউপর নির্ভর করে আংটি কিনুন।

কড়ে আঙুলে আংটি পরা নিয়ে বিশেষ কোনো রীতি কিংবা নিয়ম জড়িত নেই। তাই এই আঙুলে হালকা কাজ করা কিংবা শুধু চক্রাকৃতির আংটি পরতে পারেন। কড়ে আঙুলে ভারী আংটি না পরাই ভালো।

অনামিকা আঙুল হাতের আঙুলের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ। বিয়ে কিংবা এনগেজমেন্টে এই আঙুলে আংটি পরানো হয়। বাঁ হাতের এই আঙুলে বাগদানের আংটি পরানো হয়। তবে দেশভেদে হাতের দিকে পরিবর্তন আছে। বা হাতের পরিবর্তে ডান হাতে আংটি পরানো হয়ে থাকে। বিয়ের আংটি অবশ্য বাঁ হাতেই পরানো হয় কারণ এটি একেবারে হৃদয়ের সঙ্গে সংযুক্ত।

মধ্যমা আঙুলের ক্ষেত্রে যেকোনো ধরনের আংটিতেই দেখতে ভালো লাগে। যারা প্রথম প্রথম আংটি পরছেন তারা এই আঙুলে আংটি পরে থাকেন। এতে ব্যক্তিত্বের যেমন প্রকাশ পায় তেমনি ছেলেদের ক্ষেত্রে ম্যানলি একটা লুক নিয়ে আসে।

তর্জনি আঙুল বেশিরভাগ ক্ষেত্রেই ফাঁকা থাকে। তবে আংটিপ্রেমীদের কাছে এই আঙুলে আংটি পরা ব্যক্তিত্ব প্রকাশের একটি বিষয়। বর্তমানে তরুণ তরুণীরা এই আঙুলটি ফাঁকা রাখতেই পছন্দ করে।

সাধারণত যারা তাদের প্রাচুর্য এবং নিজেদের আর্থিক অবস্থার কথা জানাতে চান তারা তাদের বুড়ো আঙুলে স্বর্ণের কিংবা রুপার আংটি পরে থাকেন। কিছুক্ষেত্রে একই বুড়ো আঙুলে দুটি আংটি পরতেও ভালোবাসেন অনেকে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন