ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারে বলিরেখা কমতে পারে

  29-11-2023 05:31PM

পিএনএস ডেস্ক: শুষ্ক ত্বকের জন্য মধু উপকারী। আবহাওয়া পরিবর্তনের কারণে ত্বক রুক্ষ হয়ে যায়। এ ক্ষেত্রে মধু ব্যবহারে ত্বকের নমনীয়তা বজায় থাকে। নিয়মিত ১০ মিনিট মুখে মধু লাগালে আপনি নিজেই পরিবর্তন দেখতে পারবেন। রুক্ষ ত্বকে কোমলতা ফিরিয়ে আনতে অর্ধেক কাপ দুধে কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে ত্বকে লাগান। এতে ত্বকের শুষ্কতা দূর হবে এবং বাড়বে উজ্জ্বলতা। এ ছাড়া ১ চা-চামচ হলুদবাটা, ১ চামচ মধু এবং অল্প দুধের সঙ্গে ২ চামচ বেসন মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের শুষ্কতা থেকে শুরু করে যেকোনো সমস্যা দূর করবে এই ফেসপ্যাক।

ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারে বলিরেখা কমতে পারে। আঙুল দিয়ে বলিরেখার ওপর ভিটামিন ই অয়েল রাতে ঘুমানোর আগে ব্যবহার করুন। ভিটামিন ই বার্ধক্যজনিত বলিরেখা রোধ করে। এটি অ্যান্টি-অক্সিডেন্টের ভালো উৎস। এ ছাড়া অ্যালোভেরা জেল মুখের বলিরেখা দূর করতে সাহায্য করে। এর সঙ্গে
ডিম মিশিয়ে আক্রান্ত জায়গায় ব্যবহার করলে ধীরে ধীরে বলিরেখা কমে। এ প্রক্রিয়াটি প্রতিদিন একবার অনুসরণ করুন।

অ্যারারুট বা কর্নফ্লাওয়ার ঘন করে পানিতে গুলিয়ে চুলায় জ্বাল দিন। মিশ্রণটি দেখতে ভাতের মাড়ের মতো হলে নামিয়ে ঠান্ডা করে নিন। এরপর মুখ ক্লিনজার দিয়ে পরিষ্কার করে এই মিশ্রণ ত্বকে লাগিয়ে নিন। শুকিয়ে টান ধরা পর্যন্ত অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। তবে বলিরেখা এড়াতে এই মিশ্রণ মুখে লাগানোর পর কথা বলা ও হাসা থেকে বিরত থাকতে হবে।

পিএনএস/সোহান

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন