সঠিক সঙ্গী বেছে নিবেন যেভাবে

  06-02-2017 01:42AM

পিএনএস ডেস্ক: কখনো কখনো সম্পর্কে শীতলতা আসবে এটাই স্বাভাবিক। অনেক সময় এই শীতলতার কারণেই দীর্ঘদিনের সম্পর্ক ভেঙেও যেতে পারে। তাই সঠিক সঙ্গী বেছে নেওয়ার ক্ষেত্রে পাঁচটি বিষয় মাথায় রাখুন।
এমনকী সঙ্গীর মধ্যে কোন কোন বিষয়গুলো লক্ষ্য করলে সম্পর্ক থেকে বেরিয়ে আসতে হবে তা জেনে নিন—
মতের অমিল
মজবুত সম্পর্কের প্রধান শর্তই হল দু’জনের মতের মিল। যদি দেখেন আপনার কথার কোনও গুরুত্বই দিচ্ছে না সঙ্গী বা সঙ্গিনী, তবে বুঝতে হবে আপনার মূল্যবোধের কোনও দামই নেই তার কাছে।
ভালোবাসার ভান
অনেক পুরুষ বা নারীই আছেন যারা ভালোবাসার ভান করে বসে থাকেন। সামনে থাকলে হয়তো বলবেন, আপনাকে খুব ভালোবাসেন। কিন্তু আদতে তা নয়। যখন দু’জনে এক সঙ্গে সময় কাটাবেন, লক্ষ্য রাখবেন অন্য পুরুষ বা নারী সম্পর্কে তার মত কী। আরও ভালো করে বললে আশপাশে থাকা পুরুষ কিংবা নারীদের দিকে তাদের নজর যাচ্ছে কিনা। যদি এ রকম লক্ষণ দেখতে পান, তৎক্ষণাৎ বেরিয়ে আসুন সম্পর্ক থেকে।
প্রয়োজনে পাশে নেই
কেউ যদি সত্যিকারের কাউকে ভালোবাসেন, তবে প্রয়োজনের সময় ঠিক আপনার পাশে থাকবেন। যদি দিনের পর দিন দেখা যায়, আপনার কোনও প্রয়োজনে তাকে পাশে পাচ্ছেন না, তবে বুঝবেন সম্পর্কের মেয়াদ বেশি দিন নেই।
সন্দেহবাতিক
সবচেয়ে মারাত্মক ব্যাপার। আপনার ফোন দীর্ঘক্ষণ ব্যস্ত রয়েছে, সঙ্গে সঙ্গে আপনার সঙ্গী বা সঙ্গিনী ভাবল আপনি অন্য কারও সঙ্গে ঘনিষ্ঠভাবে কথা বলছেন। এই নিয়ে দু’জনের মধ্যে প্রতিনিয়ত তর্কাতর্কি চলছে। এইভাবে সম্পর্ক টিকিয়ে না রাখাই ভাল। কারণ পরস্পরের প্রতি বিশ্বাস না থাকলে সেই সম্পর্কের গভীরতা কোথায়?
দু’জনের মধ্যে তৃতীয় কেউ
যখনই কোথাও ঘুরতে যাচ্ছেন, দেখতে পাচ্ছেন আপনাদের সঙ্গে কেউ না কেউ রয়েছে। সে ছোটবেলার বন্ধু হতে পারে, আত্মীয় হতে পারে। এ রকম হলে দু’জনে একান্তে সময়টা কাটাবেন কী করে? এক আধবার হতে পারে, কিন্তু বারেবারে এরকম ঘটতে থাকলে চিন্তা তো বাড়বেই।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন