মুখের সাজে ব্লাশন

  14-03-2017 11:46PM

পিএনএস ডেস্ক: সাজের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ব্লাশন। এটি আপনার সাজের মাত্রাকে কয়েকগুণ বাড়িয়ে দেয়। তাই আপনি আপনার পার্স ব্যাগে খুব সহজে রাখতে পারেন ব্লাশন। ব্লাশন আপনার মুখের সৌন্দর্য কয়েকগুণ বৃদ্ধি করে। তাই পার্টি থেকে শুরু করে, অফিস মিটিং কিংবা প্রিয়জনের সাথে ভ্রমণে আপনার সাথে বেশ মানায় এটি।

ব্লাশন যেমন আপনার ত্বকে আনে রঙের ছোঁয়া, তেমনি মুখের হাড়ের গড়ন সুন্দর করে ফুটিয়ে তুলতে সাহায্য করে। ঠিকমতো ব্যবহার করতে পারলে গোলমুখ লম্বা করতে এবং গাল ভাঙা মুখও ভরাট দেখায়। ব্লাশন ব্যবহার করার সময় খেয়াল করবেন ব্লাশনের রঙটি যেমন আপনার পোশাক, লিপস্টিক, আইশ্যাডোর রঙের সঙ্গে মানানসই হয়।

ব্লাশন লাগাবেন ব্লাশার ব্রাশ দিয়ে। ক্রিম ব্লাশার লাগাতে হবে আঙুলের ডগা দিয়ে, লিকুইড মেকআপ লাগানোর পরে এবং অবশ্যই ফেস পাউডার লাগানোর আগে। যদি আপনার ডিম্বাকৃতি আকারের মুখ হয় তাহলে হাড়ের সবচেয়ে উঁচু জায়গায় ব্লাশন লাগিয়ে মিলিয়ে দিন রগের দিকে। যদি গোলমুখ হয় তাহলে ব্লাশন লাগানোর সময় এমনভাবে লাগাতে হবে যাতে ব্রাশের টানটি চোয়ালের হাড় থেকে গালের উপরদিকে উঠে যায়। থুতনির এক কেন্দ্রে সামান্য একটু ব্লাশনের বিন্দু লাগিয়ে ঘষে দিন। গড়ন কিছুটা লম্বা দেখাবে।

চৌকোণা মুখে ব্লাশন লাগাবেন চোয়ালের দুই পাশ থেকে গালের মাঝখান বরাবর। এককোট গাঢ় ব্লাশন কিংবা ডার্ক প্যানকেক দিয়ে কানের লতি থেকে চিবুক বরাবর চোয়ালের হাড়ের একটু উপরেও একটু নিচে ব্রাশ করলে চৌকোণা ভাব কিছুটা কমে। ভারি গালের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য। নাকের চওড়া পাটা উঁচু দেখাতে নাকের দু’ধারে গাঢ় রঙের ফাউন্ডেশন লাগিয়ে হাতের উপরের দিকের টানে মিলিয়ে দিতে হবে। নাকের উপরের অংশে অর্থাৎ নাকের মাঝখানের হাড়ে হাল্কা রঙের ফাউন্ডেশন লাগান।

কোথায় পাবেন : যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, রাজলক্ষ্মী, মৌচাক, ইস্টার্ন প্লাজাসহ বিভিন্ন জায়গায় পাওয়া যাবে। বিভিন্ন কিটের যেমন এক, ছয়, বারো পিসের কিট আছে । এসবের দাম পড়বে ৮০০ থেকে ১৫০০ টাকার মধ্যে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন