দূরে থেকেও হাম পাস পাস হ্যায়

  25-08-2016 06:26PM

পিএনএস ডেস্ক : না এখন আর সেই সময় নেই। সবাই ছুটছে কেরিয়ারের পেছনে। বহু স্বামী-স্ত্রীই এখন কর্মসূত্রে দূরে থাকেন। বছরের হয়তো দেখা হয় এক থেকে দু’বার। ফলে আগলা হয়ে যাচ্ছে সম্পর্কে সুতো। তাসের ঘরের মতো ভেঙে পড়ছে ঘর। তবে দূরে থেকে সম্পর্ক মজবুত রাখা যায়। শুধু কিছু নিয়ম মেনে চলুন। দেখবেন দূরে থেকেও আপনার আছেন পাশাপাশি।

কি সেই উপায় আসুন দেখে নি

খেয়াল রাখুন পরস্পরের:
দূরে আছে বলে কোনও ঝামেলা নেই এমনটা নয়! বরং আরও বেশি করে খেয়াল রাখুন আপনার সাথীটির ঠিক সময়ে খাচ্ছে কি? কি করছে? আসলে একা থাকলে সব কাজ নিজেকেই করতে হয়। ঠিকই। নিজের খেয়াল নিজেকেই রাখতে হয়। তবুও কিছু মূল্যবান পরামর্শ, কিছু বিল অনলাইনে দিয়ে দেওয়া– মোট কথা দূরে থেকেও খেয়াল রাখা। দেখবেন সম্পর্ক আরও দৃঢ় হচ্ছে।


একে অপরকে সময় দেওয়া
দূরত্বের সম্পর্ককে মজবুত বাঁধনে বেঁধে রাখতে সময় দেওয়া খুব দরকার। একটা নির্দষ্ট সময় শুধু তাঁর জন্য রাখুন। তখন যেন দ্বিতীয় ব্যক্তি। মানে শুধু আপনাদের কথা বলুন। সারা দিন কাজ নিয়ে মেতে থাকলেই হবে না। মাঝে মাঝে তাঁকে ফোন করুন। কি করছে শুনুন। সেটা চ্যাটেও হতে পারে। ফোনেও। একে অপরকে ভালোবাসার কথা বলুন।


প্রেমের কথা
দূরে থাকলে দেখা হওয়ার সুযোগ নেই। অতএব সঙ্গী ও সঙ্গিনী– দু’জনকেই একে অপরের অসুবিধাটা বুঝতে হবে। দিনের একটা সময় অন্তত প্রেম করা দরকার। ভালোবাসার কথা একে অপরের সঙ্গে ভাগ করা উচিত। প্রেম সব দূরত্ব ঘুচিয়ে দেয় নিমেষে।


উপহার দিন
আজকাল উপহার দেওযার জন্য বেশি কসরত করতে হয় না। সৌজন্যে অনলাইন শপিং। আর উপহার কে না ভালোবাসে? দু’জনেই দু’জনকে উপহার দিন মাঝে মাঝে। হঠাত্ আপনার সঙ্গী বা সঙ্গিনীর উপহার পেলে মন খুশ। তার জন্য দেখা করারও দরকার নেই।




পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন