শেকলে বেঁধে গৃহবধূকে নির্যাতন

  24-03-2017 01:51AM

পিএনএস ডেস্ক: যৌতুক না দেয়ায় বরগুনার পাজরাভাঙ্গা গ্রামে শেকল দিয়ে বেঁধে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। তার নাম রোকেয়া বেগম (৪৫)।

বৃহস্পতিবার সন্ধ্যার পরে ওই গ্রামের শশুরবাড়ি থেকে গৃহবধূকে উদ্ধার করে পুলিশ। এসময় আসমা বেগম নামের এক নারীকেও আটক করা হয়।

গৃহবধূ জানান, দীর্ঘদিন ধরে তার বাবার বাড়ির জমি বিক্রি করে যৌতুক দেয়ার জন্যে চাপ দিয়ে আসছিলেন তার স্বামী মো মোশারেফ খলিফা। জমি বিক্রি করতে অস্বীকার করায় তাকে বিভিন্ন সময়ে শারীরিক নির্যাতন করতে থাকেন স্বামী মোশারেফ খলিফাসহ তার শশুর বাড়ির স্বজনরা।

ভুক্তভোগী রোকেয়া বেগম আরও জানান, নির্যাতন সইতে না পেরে বৃহস্পতিবার বিকেলে ছোট মেয়ে আফিফাকে নিয়ে বাবার বাড়ি তালতলী উপজেলার পচাকোড়ালিয়া ইউনিয়নের মনসাতলী গ্রামে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

তা দেখতে পেয়ে ভাসুরের ছেলে আল আমিন খলিফা (২৫), ইমরান খলিফা (২৭), কবির খলিফা (২৮) এবং দেবর আলতাব খলিফা (৪০) তাকে মারধর করে পায়ে শেকল দিয়ে খুঁটির সঙ্গে বেঁধে রাখেন।

খবর পেয়ে গৃহবধূর বাবা মো. আক্কাস তালুকদার ও তার ভাই ইয়াকুব তালুকদার ঘটনাস্থলে এসে রোকেয়া বেগমকে উদ্ধার করতে চাইলে তাদেরকেও মেরে আহত করে শ^শুর বাড়ির লোকজন।

পরে পুলিশকে জানানো হলে রোকেয়া বেগমকে উদ্ধার করে বরগুনা থানার পুলিশ।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাসুদুজ্জামান বলেন, ঘটনাস্থল থেকে গৃহবধূ রোকেয়া বেগম ও তার শিশু কন্যাকে উদ্ধার করা হয়েছে। এ সময় অভিযুক্ত ইমরান খলিফার স্ত্রী আসমা বেগমকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদেরও আটকের চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন