চাকরির নামে প্রতারণায় নারীসহ আটক ৫

  

পিএনএস ডেস্ক: চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে রাজধানীর আগারগাঁও এলাকা থেকে এক নারীসহ পাঁচজনকে আটক করেছে র্যাব। সোমবার দুপুরে পশ্চিম আগারগাঁওয়ের ষাট ফিট রোডের ১০৩ নম্বর বাড়ি থেকে তাদের আটক করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে র্যাব জানায়, আসামিরা মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে চাকরি দেয়ার নামে প্রতারণা করে আসছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় বাড়িটি থেকে মো. কফিল উদ্দিন চৌধুরী (৫৬), রেজাউল করিম (৫৬), মো. রফিকুল ইসলাম (৩৪), মো. জহুরুল ইসলাম (২৭) ও মোছা. শেফালী আক্তারকে (২০) আটক করা হয়।

আটককৃতদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র্যাব জানায়, তারা দীর্ঘদিন রাজধানীর বিভিন্ন স্থানে ভুয়া প্রতিষ্ঠানের নামে ফ্ল্যাট ভাড়া নিয়ে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করত। বেকার যুবকেরা সেসব বিজ্ঞাপনে প্রলুব্ধ হয়ে অল্প শিক্ষাগত যোগ্যতায় উচ্চ পদে আকর্ষণীয় বেতনে চাকরি পাওয়ার আশায় ভুয়া এই প্রতিষ্ঠানে পাঁচ হাজার টাকা জামানত রাখত। তবে এই টাকা নিয়েও ক্ষান্ত হতো না আসামিরা। তারা প্রশিক্ষণে পাঠানোর নামে টালবাহানা করে আরও অতিরিক্ত অর্থ আদায় করত।

আটকের সময় তাদের কাছ থেকে ১১ পাতা প্রকল্প পরিচালনার নীতিমালা, ৭টি ভুয়া সিল, ১টি সিল প্যাড, ৬টি প্রশিক্ষণ কার্ড, ৩০টি আবেদন ফরম জব্দ করা হয়েছে। মামলা দায়েরের পর তাদের শেরেবাংলা নগর থানায় হস্তান্তর করা হবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech